কুমিল্লা জিলা স্কুলে বিজ্ঞান মেলা এবং সপ্তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন

আলমগীর হোসেন।।
কুমিল্লা জিলা স্কুলে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং সপ্তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধনী অনুষ্ঠানে বলুন ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন এবং প্রধান অতিথি বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার।

বক্তব্য এমপি বাহার বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন বিদুৎ এর জন্য মানুষ প্রাণ দিতে হয়েছিল তারা বিদ্যুৎ এর পরিবর্তে জনগনকে খাম্বা দিয়ে গেছেন। তিনি আরও বলেন আওয়ামিলীগ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে বিদ্যুৎ এর অনেক উন্নয়ন হয়েছে যার ফসল মানুষ এখন ভোগ করছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর মতোই মানুষের কল্যানে কাজ করে বিশ্বজুড়ে তাক লাগিয়ে দিয়েছেন। দেশে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠায় কমিউনিটি ক্লিনিক ভিত্তিক মডেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য উদ্ভাবনী নেতৃত্বকে আন্তর্জাতিক স্বীকৃতি দিয়েছে। এই উদ্যোগকে ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ হিসেবে উল্লেখ করেছে জাতিসংঘ।

এখন যদি জাতিসংঘ থেকে কিংবা ইউনেস্কো থেকে অথবা ওয়াল্ড হেলথ অর্গানাইজেশন থেকে বিশ্বের কোথাও কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার মাধ্যমে সাহায্য করে তাতে নাম লিখা থাকবে ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান, মুখ্য আলোচক বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ইয়াসির আরাফাত, জিলা স্কুলের প্রধান শিক্ষক আবদুল হাফিজ সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা শেষে বিজ্ঞান মেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে অতিথিগন স্টল পরিদর্শন করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page