কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল থেকে সাপ উদ্ধার

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শেখ হাসিনা হল থেকে একটি সাপ উদ্ধার করা হয়েছে। রবিবার (১৪ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে হলের দক্ষিণ পাশের ডি ব্লকের ১১৮ নাম্বার রুম থেকে রেসকিউ টিম সাপটি উদ্ধার করে। এনিয়ে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ওই রুমের বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী সাদিয়া ইসলাম বলেন, আমি বাইরে থেকে রুমে এসে রেস্ট নিচ্ছিলাম। রুমে আমরা দুইজন ছিলাম। হঠাৎ এক আপু চিৎকার করে বললো তোমাদের রুমে সাপ ঢুকছে। দেখলাম দরজার পাশের বেডের নিচে ঢুকতেছে। তখন আমার রুমমেট ঘুমাচ্ছিলো। সে চিৎকার শুনে উঠে গেছে। তারপর দাড়োয়ান মামা এসে বেডের নিচে বাড়ি দিতেই সাপ আমার বেডের নিচে চলে আসে। পরে আমরা রুম থেকে বের হয়ে গেছি। পরে জানালা বন্ধ করে দিয়ে দরজা বাইরে থেকে আটকিয়ে দেওয়া হয়েছে।

সাপ রেসকিউ করতে ফেনী থেকে রেসকিউ টিম আসে। রেসকিউ টিমের সদস্য বলেন, এই প্রজাতির সাপ বাংলাদেশে অনেক রয়েছে। এর নাম দুধরাজ সাপ। এটা নির্বিশ সাপ। তবে সাপের লিঙ্গ পরিক্ষা করে দেখতে হবে এটা পুরুষ নাকি মহিলা।

শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মেহের নীগার বলেন, আমাদের হলে নিয়মিত কার্বলিক এসিড দেওয়া হয়। হলের আশেপাশে ঝোপঝাড় রয়েছে। তাই সাপ আসার সম্ভাবনা থাকে। তবে আমরা নিয়মিত পরিষ্কার করার চেষ্টা করি। আর এসিডের একটা নির্দিষ্ট মেয়াদ থাকে। আমি আবারও বলে দিব যেন নিয়মিত কার্বলিক এসিড দেয়।

উল্লেখ্য, এর আগেও বিশ্ববিদ্যালয়ের ধীরেন্দ্রনাথ দত্ত হল, কাজী নজরুল ইসলাম হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসহ বিভিন্ন অনুষদ ভবন এবং প্রশাসনিক ভবন থেকে সাপ উদ্ধার করা হয়েছে। পাহাড়ি ক্যাম্পাস হওয়ায় মাঝেমাঝে সাপের উপদ্রব দেখা যায় বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page