কুমিল্লা মুরাদনগরে চুরির হিরিক; এক রাতে পাচঁ দোকানে চুরি

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার বৃহত্তর কোম্পানীগঞ্জ বাজারের জিয়া মার্কেটের পাঁচটি দোকানের টিনের চালা কেটে একই রাতে চুরির ঘটনা ঘটেছে। এ ছাড়াও গত ২ দিনে একটি বাড়িসহ চুরির ঘটনা ঘটে।

চুরি হওয়া পাঁচটি দোকান হলো, উপজেলার কোম্পানীগঞ্জ বাজারের জিয়া মার্কেটের মদিনা মোবাইল মেলা, ফরিদ স্টোর অ্যান্ড খেলা ঘর, মেসার্স সাখাওয়াত বস্ত্রালয়, মুসাফির টেলিকম, মেসার্স রিফাত বস্ত্রালয়।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার নবীপুর (পশ্চিম) ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জিয়া মার্কেটের দোকান ঘর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বুধবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ৯টার এসব তথ্য নিশ্চিত করেন ভুক্তভোগী ব্যবসায়ী মো: ফারিজ, রাজিব তারা বলেন, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতের বিভিন্ন সময়ে পাঁচ ব্যবসায়ী দোকান বন্ধ করে বাড়ি চলে যান। চোরের দল মঙ্গলবার দিবাগত রাতে একটি দোকানের টিনের চালা কেটে পাচঁটি দোকানের ভিতরে প্রবেশ করে। এরপর ক্যাশের তালা ভেঙ্গে নগদ টাকা, মোবাইল, কাপড় ও ব‍্যাগসহ ৬ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। দোকানের কাগজপত্রসহ আরোও অনেক গুরুত্বপূর্ণ জিনিস লন্ডভন্ড করে দেয়।

ভুক্তভোগী ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিব বলেন, পাশের দোকানের টিনের চালা কেটে সিলিং ছিদ্র করে আমার পাকা দোকানের টিনে পার্টিশন কেটে এসে চুরি করেছে। সিসিটিভিতে যে চোরকে দেখা যাচ্ছে তার শরীরে কোনো কাপড় ছিল না, থ্রি কোয়ার্টার প‍্যান্ট পরিহিত ছিল। মুখে গামছা বেঁধে চুর ভেতরে ঢুকে। তারপরও একজনের চেহারা দেখা গেছে তবে তাকে আমরা চিনতে পারিনি।

বৃহত্তর কোম্পানীগঞ্জ বাজার বণিক সমিতির আহবায়ক চন্দন বণিক বলেন, ইদানিং কোম্পানিগঞ্জ বাজারে চোরের প্রবণতা বেড়ে গেছে। লোকবল সংকট হওয়ায় চুরি ঠেকানো যাচ্ছে না। বৃহত্তর কোম্পানীগঞ্জ বাজার সম্পূর্ণ সিসিটিভির আওতায় এনে মনিটরিং এর মাধ্যমে এসব অপ্রীতিকর ঘটনা নিরসন করতে প্রশাসন ও ব্যবসায়ীদের কাছে আহ্বান জানাচ্ছি।

নবীপুর (পশ্চিম) ইউনিয়নের চেয়ারম্যান হাজি জাকির হোসেন বলেন, আমি সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বৃহত্তর কোম্পানীগঞ্জ বাজার বণিক সমিতির সকল ব্যবসায়ী ও প্রশাসনকে নিয়ে চুরিসহ বিভিন্ন অপরাধ মূলক বিষয়ে আজ রাতে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে মুরাদনগর থানার অফিসার ইনচার্জ আজিজুল বাড়ি ইবনে জলিল বলেন, বৃহত্তর কোম্পানীগঞ্জ বাজার কমিটির আহবায়কের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবসায়ীদের সাথে কথা বলেছি। সম্পূর্ণ বাজার নিয়ন্ত্রণে সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page