জুলাই বিপ্লব স্মৃতিতে জাবিতে লাল সবুজের বৃক্ষরোপণ

স্টাফ রিপোর্টার।।
সেচ্ছাসেবী সংগঠন “লাল সবুজ উন্নয়ন সংঘ” জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় টিমের উদ্যোগে ২ অক্টোবর (বুধবার) বিকেল ৩ টায় সমাজ-বিজ্ঞান অনুষদ প্রাঙ্গণ থেকে জুলাই বিপ্লব স্মৃতি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

লাল সবুজ উন্নয়ন সংঘ ঢাকা জেলা শাখার সভাপতি জিয়া উদ্দিন আয়ানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক রাশিদুল আলম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভারে গণঅভ্যুত্থানে শহীদ শ্রাবণ গাজীর পিতা জনাব মান্নান গাজী, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল ইসলাম রাকিব, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক কামরুল হাসান ও সংগঠনের সদস্যবৃন্দ।

চব্বিশের গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন শেষে সংগঠনের ঢাকা শাখার সভাপতি জিয়া উদ্দিন জানান, লাল সবুজ উন্নয়ন সংঘের সকল সদস্য শিক্ষার্থী। তাঁরা গত ১৩ বছর সদস্যদের টিফিনের টাকা বাঁচিয়ে সারাদেশে মাদক, বাল্য বিবাহ, দুর্নীতি প্রতিরোধে সচেনতনা, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ ও গাছের চারা বিতরণ করে আসছে। ইতিমধ্যে সংগঠনটি ১৩ বছরে সারাদেশে শিক্ষার্থীদের মাঝে প্রায় ৫ লাখ ৮০ হাজারের মত গাছের বিতরণ ও রোপণ করেছে। এবছর জুলাই বিপ্লবে বীর শহীদদের স্বরনে কয়েকটি জেলায় ১০ হাজার গাছের চারা রোপণ করবে সংগঠনের সদস্যরা। আজ জাবি থেকে এই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। কার্যক্রমটি বিভিন্ন জেলায় আগামী ১ মাস চলমান থাকবে বলেও জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page