টিউশন মিডিয়ার প্রতারণায় লক্ষাধিক টাকা হারালেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

ফয়সাল মিয়া, কুবি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৪৫ জন শিক্ষার্থীদের কাছ থেকে এক লক্ষ্য বিশ হাজার টাকা হাতিয়ে দিয়েছে ভূয়া টিউশন মিডিয়া।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, Abrar Rahman Abir নামের একটি টিউশন মিডিয়ার কাছে টিউশনির কমিশন হিসেবে টাকা দেয় শিক্ষার্থীরা। পরে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি তার মোবাইল ফোন বন্ধ ও নাম্বার ব্লক লিষ্টে দেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, পয়তাল্লিশ জন শিক্ষার্থীর কাছে থেকে ২৫ জুন থেকে পর্যায়ক্রমে ১৩ আগস্ট পর্যন্ত প্রায় এক লক্ষ বিশ হাজার টাকা আত্মসাৎ করেন। এছাড়াও আরও অনেক শিক্ষার্থীর কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।
পরে শিক্ষার্থীরা গত ১৪ আগস্ট কতোয়ালি মডেল থানায় Abrar Rahman Abir টিউশন মিডিয়ার নামে একটা জিডি করেন।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সীমান্ত মিয়া বলেন , আমরা ৪৫ জন কুবি শিক্ষার্থী টিউশনের জন্য Abrar Rahman Abir নামের এই ফেসবুক পেইজটি’র সাথে যোগাযোগ করি। তিনি তখন আমাদেরকে টিউশন দেওয়ার কথা বলে আমাদের থেকে (এখন পর্যন্ত ভুক্তভোগী যাদের সাথে আমরা কথা বলেছি) ১,২০,০০০ টাকা নিয়েছে কিন্তু আমাদেরকে কোনো টিউশনি দেয়নি। যখন আমরা টিউশনির জন্য উনাকে চাপ প্রয়োগ করতে শুরু করলাম তখন আমাদেরকে ব্লক করে দেওয়া হয়। আমরা এর সঠিক তদন্ত এবং যথাযথ বিচারের জন্য কোতোয়ালি মডেল থানা, কুমিল্লায় একটি জিডি দাখিল করি।

এ বিষয়ে টিউশন মিডিয়ার সাথে যোগাযোগ করা হলেও তিনি প্রতিবেদকের কল রিসিভ করে নাই।

কোতোয়ালি মডেল থানার দায়িত্বরত উপ-পরিদর্শক আশিকুর রহমান বলেন, আমি জিডি পেয়েছি। আমাদের টেকনিক্যাল সমস্যার কারণে কার্যক্রম শুরু করতে পরিনি । আগামী রবিবার বা সোমবারের মধ্যে কাজ শেষ করবো।

উল্লেখ্য প্রতারক আবরার রহমান আবিরের ব্যবহৃত ০১৯০৫১২৪৬২৮ বিকাশ নাম্বারটি আরো কয়েকটি পেজের নাম্বারের সাথে মিল পাওয়া গেছে। তার মধ্যে আতিক পার্টস এন্ড বাইক সার্ভিসিং সেন্টার, ম্যারেজ মিডিয়া, হালাল কবিরাজ। সেখান থেকে পাওয়া তথ্যমতে ধারণা করা হচ্ছে দাউদকান্দির আশে পাশে তার অবস্থান ছিল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page