দেবিদ্বারে সংখ্যালঘু পরিবারে হামলা; চেয়ারম্যানের ভাইসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে সংখ্যালঘু পরিবারে হামলা, প্রতিমা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় ফতেহাবাদ ইউপি চেয়ারম্যানের ভাই আক্তারুজ্জানসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত৷

রবিবার (২০ আগষ্ট) মোকাম কুমিল্লার দ্রুত বিচার আদালতের বিজ্ঞ বিচারক নিশাত জাহান চৌধুরী এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী এড. কাজী নাজমুল হক নিজাম।

গ্রেফতারী পরোয়ানা জারি হওয়া আসামীরা হলেন, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদের ছোট ভাই আক্তারুজ্জামান (৪০), কাজী বিল্লাল (৩২), কাজী হেলাল(৩০), জয়দল হোসেন (৩৮), শাহিন ইসলাম (২৫), জহিরুল ইসলাম (৪৫), দিদারুল আলম ফয়েজ (২৬), গাফফার (৩৫), মামুন (২৬)।

ভুক্তভোগী পরিবারের সদস্য ও মামলার বাদী পরিমল সরকার বলেন, ‘আমাদের বাড়িতে হামলার ইন্ধনদাতা ও মূলহোতা ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ। তার নির্দেশে ঘরবাড়ি ভাঙচুরসহ লুটপাট করা হয়৷ আদালতের কাছে দাবী জানাই চেয়ারম্যান মাসুদসহ সকল অপরাধীদের সর্বোচ্চ শাস্তি যেন প্রদান করা হয়’।

বাদী পক্ষের আইনজীবী এড. কাজী নাজমুল হক নিজাম জানান, ‘মোকাম কুমিল্লার বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইবুনালে দেবিদ্বারের সংখ্যালঘু হিন্দু পরিবারে হামলা, প্রতিমা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় ১০জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। আদালত ৯জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে’।

প্রসঙ্গত, গত (২০ মে) ছাত্রলীগ ও যুবলীগের উত্তেজনার জের ধরে দেবিদ্বারের চাঁনপুরে একটি হিন্দু পরিবারে হামলা করে বাড়িঘর ভাঙচুরসহ মালামাল লুটের ঘটনা ঘটে। এসময় একটি টিনের আধপাকা ঘর ও ঘরের মধ্যে থাকা প্রতিমা, টিভি, স্যোকেস, ফার্ণিচার ভাঙচুরসহ স্বর্ণালংকার লুটের অভিযোগ উঠে। পরে (২৪মে) ভুক্তভুগী পরিবারটির সদস্য পরিমল বাদী হয়ে দ্রুত বিচার ট্রাইবুনালে ইউপি চেয়ারম্যানসহ ১০ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page