দেবীদ্বারে পথহারাদের আলোর পাঠশালা

এ আর আহমেদ হোসাইন, দেবীদ্বার প্রতিনিধি।।
দেবীদ্বার বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে ‘পথহারাদের আলোর পাঠশালা’র শিক্ষার্থীদের পরিচিতি ও অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে দেবীদ্বার উপজেলা পরিষদ হল রোমে আয়োজিত ওই পরিচিতি ও অভিভাবক সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলেও একই স্থানে আরো একটি সভা অনুষ্ঠিত হয়েছিল।

বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে দেবীদ্বার পৌর এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা পথ শিশু, শিক্ষা বঞ্চিত অসহায় ও হত দরিদ্র পরিবারের শিশুদের খুঁজে এনে তাদের শিক্ষার আলোয় আলোকিত করতে দেবীদ্বারে ‘পথহারাদের আলোর পাঠশালা’র প্রতিষ্ঠা করা হয়। ‘পথহারাদের আলোর পাঠশালা’র আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম আগামী জুনমাসে শুরু করার লক্ষে এ পরিচিতি ও অভিভাবক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ হল রোমে আয়োজিত ওই পরিচিতি ও অভিভাবক সভায় মো. শাহ আলমের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি রুবেল আহমেদ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, বিশিষ্ট সমাজ সেবক ও ঠিকাদার ব্যবসায়ি মো. লুৎফর রহমান বাবুল, নারী নেত্রী আয়শা আলী মুক্তা।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, প্রভাষক শাখাওয়াত হোসেন ভূঁইয়া, আল-আমিন নকিব, মো. আল-আমিন নকিব, সাংবাদিক সফিউল আলম রাজিব, মেহেদী হাসান রিয়াদ, শাহ্ সাহিদ উদ্দিন, আসাদুজ্জামান, মাসুদুর রহমান, সবুজ আহমেদ, রিয়ানুর আক্তার, নূর জাহান বেগম, হেপী আক্তার, রহিমা আক্তার, নিরা আক্তার, জান্নাতুল ফেরদৌস, সুমি আক্তার প্রমূখ।

এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, দেবীদ্বার বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে আমাদের সমাজে ছড়িয়ে ছিটিয়ে থাকা পথ শিশু, শিক্ষা বঞ্চিত অসহায় ও হতদরিদ্র পরিবারের শিশুদের খুঁজে এনে শিক্ষাদানের যে কর্মসূচী হাতে নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয় ও যুগপযোগী। আমি তালিকাভূক্ত শিক্ষার্থীদের সমস্ত বই ২/১দিনের মধ্যে দিয়ে দেব। ওদের পাঠদান আপাতত দেবীদ্বার ‘হল রোমে’ চালু থাকবে। পথশিশু হতদরিদ্র শিক্ষা বঞ্চিত শিশুদে শিক্ষাদানে যাবতীয় সুযোগ সুবিধা প্রদানের সহায়তা করব।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page