মুরাদনগর থানা ওসি’কে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
‘বিধিনিষেধে মাস্কবিহীন ওসির নৌভ্রমণ ফেসবুকে ছবি ভাইরাল’ শিরোনামে দৈনিক ইনকিলাবের অনলাইন পোর্টালে (২৯/৭/২০২১ তারিখে) খবর প্রকাশিত হয়। রিপোর্টে বলা হয় ভাইরাসের সংক্রমণরোধে দেশজুড়ে চলছে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ, ঠিক তখনই স্থানীয় কিছু লোকজন নিয়ে ওসি, মুরাদনগরের স্বপরিবারে নৌকা ভ্রমণের ছবি ফেসবুকে ঘুরে বেড়াচ্ছে।

কিন্তু সত্য হল- ওসি মুরাদনগর মোঃ সাদেকুর রহমান ঈদের পরের দিন- ২২/৭/২০২১ তারিখে তার স্ত্রী ও দুইমেয়েকে নিয়ে তিতাস নদীতে নৌভ্রমণে যান। তার সাথে দুইজন পুলিশ সদস্য, একজন প্রবাসী সাংবাদিক ও দুইজন স্থানীয় ব্যবসায়ী ভ্রমণসংগী হিসেবে ছিল।

উল্লেখ্য, মন্ত্রীপরিষদ বিভাগের (মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা) ১৩/৭/২০২১ তারিখে প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয় যে আগামী ১৪ জুলাই ২০২১ তারিখ মধ্যরাত থেকে ২৩ জুলাই ২০২১ তারিখ সকাল ৬ ঘটিকা পর্যন্ত আরোপিত সকল বিধি-নিষেধ শিথিল করা হলো। তবে, এসময়ে সর্বাবস্থায় জন সাধারণকে সতর্কাবস্থায় থাকা এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে।

এক্ষেত্রে, মোবাইলে তুলা ছবির তারিখ এবং জাপান প্রবাসী সাংবাদিক ফখরুল ইসলামের নিজ ফেসবুক প্রোফাইলে ছবি পোস্টের তারিখ ২২/৭/২০২১ দেখাচ্ছে। সুতরাং, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ি বিধি ভংগ হয়নি।

ওসি মুরাদনগর, মোঃ সাদেকুর রহমান আত্মপক্ষ সমর্থনে দাবি করছে যে, সে শুধুমাত্র ছবি তুলবার সময় মাস্ক খুলেছিল ও বাকি সময় মাস্ক পরিধান করে ছিল। পরিবারের চাপাচাপিতে সে নৌভ্রমণে যায় এবং স্থানীয় সাংবাদিকদের গ্রুপিং এর ষড়যন্ত্রের শিকার হয়।

ওসি মুরাদনগরের ভাষ্যমতে, সাংবাদিক হাবিবুর রহমান, পিতা-ছিদ্দিক, সাং-মোচাগাড়া, উপজেলা-মুরাদনগর উদ্দেশ্য প্রণোদিত ভাবে এ নিউজটি করিয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page