বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে কুমিল্লায় যাত্রা শুরু করল আইটি প্রতিষ্ঠান মাইক্রোটার্স

জহিরুল হক বাবু।।
বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে কুমিল্লায় যাত্রা শুরু করল আইটি প্রতিষ্ঠান মাইক্রোটার্স।

কুমিল্লা নগরীর ঝাউতলাতে তরুন উদ্যোক্তা নাজমুল হাসান এর প্রতিষ্ঠিত আইটি প্রতিষ্ঠান ‘মাইক্রোটার্স’ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে।

সোমবার ১৯ ফেব্রুয়ারি বিকেলে দেশের তথ্যপ্রযুক্তি খাতের শতাধিক তরুণ-তরুণী জড়ো হয়ে নাজমুলের স্বপ্নের প্রতিষ্ঠানটি উদ্বোধন করেন। বর্তমানে প্রায় অর্ধশত অফিশিয়াল টিম মেম্বার নিয়ে যাত্রা শুরু করেছে মাইক্রোটার্স।

নাজমুল হাসান জানান, তার প্রতিষ্ঠানে সফটওয়্যার ডেভেলপমেন্ট, এসইও, ভিডিও এডিটিং, ওয়ার্ডপ্রেস প্লাগিং, ওয়েব সাইট ডেভেলপমেন্ট, এআই সাস বিসনেজ করে থাকে। তার স্বপ্ন অন্তত ২০০ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা।

প্রতিষ্ঠানের প্রধান অপারেশন কর্মকর্তা, হাবিবুর রাহমান বলেন, তাদের উদ্দেশ্য দেশের রেমিটেন্স যোদ্ধা হিসেবে কাজ করা। যাতে আরও বেশি বেশি দেশকে সহযোগীতা করতে পারেন। তাছাড়া নতুন উদ্যোক্তা তৈরি করে বেকরত্ব দূরিকরণে সাহায্য করতে কাজ করছেন তারা। কুমিল্লাসহ সারাদেশের তরুনদের সঠিক গাইডলাইন দিয়ে স্বনির্ভর করাই তাদের লক্ষ্য।

তিনি আরোও বলেন, এ প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে কুমিল্লার তরুণ-তরুণীরা ঘরে বসেই রেমিট্যান্স অর্জন করতে পারবেন। শিক্ষিত বেকার ও ছাত্রদেরও আয়ের সুযোগ হবে।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত সিনিয়র আইটি প্রফেশনালগন, নাজমুল হাসানের প্রশংসা করে বলেন, রাজধানীর বাহিরের জেলা শহরে মাইক্রোটার্স যে যাত্রা শুরু করলো সত্যি তা প্রশংসনীয়। এই প্রতিষ্ঠানটি কুমিল্লার শিক্ষিক বেকার তরুণ-তরুণীদের কর্মসংস্থানের ব্যবস্থার পাশাপাশি স্বাভলম্বী করে তুলবে। এছাড়াও কুমিল্লার আইটি সেক্টরে বড় ভূমিকা রাখবেন মাইক্রোটার্স।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির এইচ আর সোহেল রানা, চিফ ডেভলপার ফরহাদ হোসেইন, প্রজেক্ট ম্যানাজার নুরুল আফসার, মার্কেটিং রিসার্চ ম্যানাজার রিয়াজ মজুমদার, সোসাইল মিডিয়া স্ট্রেটেজিস্ট যাকির হোসেইন মাসুদ, মার্কেটিং অপারেশন ম্যানাজার সাহাজাহান, মার্কেটিং কো অর্ডিনেটর মেহেদি হাসান, এইচ আর কো অর্ডিনেটর কামরুল হাসান আকন্দসহ টিম মেম্বাররা।

এর আগে দুপুরে শতাধিক আইটি প্রফেশননালদের নিয়ে কুমিল্লা নগরীর গোল্ডেন স্পুন রেস্টুরেন্টে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page