বুড়িচংয়ে আজাদ হত্যাকারীদের বিচারের দাবীতে মহাসড়ক অবরোধ

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচংয়ের রামপুর এলাকায় আবুল কালাম আজাদ নামে এক যুবককে হত্যার ঘটনায় হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শনিবার দুপুরে রামপুর এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভকারীরা এসময় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

জানা যায়, বুড়িচং উপজেলার রামপুর গ্রামের খোরেশদ আলম ড্রাইভারের ছেলে আবুল কালাম আজাদ (২২) স্থানীয় একটি জুতা করখানায় শ্রমিকের কাজ করতো। গত ১ অক্টোবর সন্ধ্যায় একই এলাকার মোঃ শাহ আলমের ছেলে মোঃ নাজমুল হাসান (২৪) মোবাইল ফোনে বাড়ী থেকে কুমিল্লা ক্যান্টনমেন্ট জিহান রেস্তোরা এলাকায় ডেকে নিয়ে যায় আজাদকে।

ক্যান্টনমেন্ট এলাকায় গেলে নাজমুলের নেতৃত্বে একটি দল আজাদকে গাড়ীতে তুলে নিয়ে মারধর করে এক কিলোমিটার দুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কোতয়ালী মডেল থানার আমতলী এলাকায় ফেলে দেয়।

স্থানীয়রা আহত আজাদকে উদ্ধার করে প্রথমে ময়নামতি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কুমিল্লা মেডিক্যাল কলেজ ও পরে ঢাকায় পাঠানো হয়। ৬ দিন চিকিৎসাধীন থেকে ৬ অক্টোবর বিকেলে ঢাকা হেলথ কেয়ার হাসপাতালে আজাদের মৃত্যু হয়।

এ ঘটনায় আজাদের বাবা খোরশেদ আলম বাদী হয়ে ৪ জন নামীয় ও অজ্ঞাত ৩-৪ জনকে আসামী করে কুমিল্লা আদালতে একটি মামলা দায়ের করেছেন। মানববন্ধনে উপস্থিত লোকজন দ্রæত আসামীদের গ্রেফতার ও বিচারের দাবী জানানা।

এসময় উপস্থিত ছিলেন নিহত আজাদের বাবা খোরশেদ আলম, মা খোদেজা বেগম, স্ত্রী কুলছুম আক্তার, স্থানীয় উপপি সদস্য অহিদুর রহমান অকি, কৌশিক ভূইয়া, নুরুল ইসলাম, আইয়ূব আলী মেম্বার, বাচ্চু মিয়া, আঃ বারেক, মমতাজ উদ্দিন, শামসুল আলমসহ আরো অনেকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page