ব্রাহ্মণপাড়া কৃষি ঋণ মেলা উপলক্ষে আলোচনা সভা

মো.বাছির উদ্দিন।।
কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় কৃষি ঋণ মেলা-২০২৩ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়।

মেলার স্টলগুলোতে স্ব স্ব ব্যাংক কিভাবে কৃষকেরা স্বল্প সুদে ৪%-৯% হারে কৃষি ঋণ পাবেন এ বিষয়ে প্রদর্শনীর আয়োজন করেন।

মেলায় অংশ নেওয়া ব্যাংক ও প্রতিষ্ঠানগুলো হলো- উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়, সোনালী ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, অগ্রণী ব্যাংক, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়, বাংলাদেশ কৃষি ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক চান্দলা শাখা, জনতা ব্যাংক, জনতা ব্যাংক সাহেবাবাদ শাখা, শাহজালাল ইসলামী ব্যাংক ব্রাহ্মণপাড়া শাখা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মাহবুবুল হাসান। উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা এর সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মজিবুর রহমান এর পরিচালনায় কৃষি ঋণ গ্রহীতারা উপস্থিত ছিলেন। জানা যায়, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকার কৃষকদের মাঝে ৪%-৯% হারে কৃষকদের মাঝে কৃষি ঋণ বিতরণ করছে।

কৃষকদের কৃষি ঋণ সম্পর্কে জানানোর জন্য এই প্রথম ব্রাহ্মণপাড়া উপজেলায় কৃষি অফিসের সার্বিক সহযোগীতায় কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়। সরকার ভর্তুকি দিয়ে কৃষি কাজে উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের মাঝে কৃষি ঋণ দিয়ে আসছে। কৃষক ও কৃষি অফিসের সমন্বয়ের জন্য এই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় আটটি ব্যাংক কৃষকদের মাঝে কৃষি ঋণ প্রদান করেন।

এর মধ্যে সোনালি ব্যাংক ১ জন, কৃষি ব্যাংক ২ জন, জনতা ব্যাংক ২ জনকে মেলায় কৃষি ঋণের চেক বিতরণ করে। এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মাহবুবুল হাসান বলেন, সরকার কৃষির উপর ভর্তুকি দিয়ে কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকদের মাঝে স্বল্প হারে কৃষি ঋণ দিচ্ছে। এতে কৃষকরা কৃষি উৎপাদন করতে পারবে। এই মেলায় কৃষকরা কৃষি ঋণ সম্পর্কে জানবে এবং ঋণ নিয়ে উপকৃত হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page