মুরাদনগরে আজিমিয়া এতিমখানার উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উদযাপন

এন এ মুরাদ, মুরাদনগর।
মুরাদনগরে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:) জন্মদিন উপলক্ষে জসনে জুলুস ঈদে মিলাদুন্নবীর রেলী ও আলোচনা সভার আয়োজন করেছেন কোম্পানীগঞ্জ আজিমিয়া এতিমখানা ।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে আজিমিয়া এতিমখানা থেকে একটি বিশাল রেলি বের হয়ে কোম্পানীগঞ্জ এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এতিম খানা মাঠে এসে শেষ হয়েছে।

এরপর এতিমখানা মসজিদে রাসুল (সঃ) এর জন্মের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।

এ সময় এতিমখানার পরিচালক মাওলানা বশিরউল্লাহ পীর বলেন, ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ)- প্রচারে আজিমিয়া এতিমখানা ও দরবার শরীফ প্রতি বছর জশনে জুলুস আনন্দের সাথে উদযাপন করে থাকে। ১২ রবিউল আওয়াল এই দিনে রাসুল সঃ আগমন করেছেন এটি আমাদের জন্য অনেক বেশি খুশির দিন।

রাসুলের আগমনের পূর্বে গোটা আরব যখন অন্ধকারে নিমজ্জিত ছিল। তারা আল্লাহকে ভুলে গিয়ে নানা অপকর্মে লিপ্ত হয়েছিল। আরবের সর্বত্র দেখা দিয়েছিল অরাজকতা ও বিশৃঙ্খলা। মানুষে মানুষে হানাহানি কাটাকাটি করতো। এবং মূর্তি পূজাসহ নানা দেবদেবীর পূজা করত। তখনই

আরবের অসভ্য বর্বর জাতির মাঝে শান্তির বাহক হিসেবে ৫৭০ খ্রিস্টাব্দে মক্কা নগরীর কুরাইশ গোত্রের মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ)।
নবীজির এই জন্মদিনই হচ্ছে” পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ)।

এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, নবীপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান ভিপি জাকির হোসেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক, মাওলানা বিল্লাল হোসেন মুজাহীদি, প্রধান হাফেজ অত্র এতিমখানা শেখ অহিদুজ্জামান, মাওলানা আলাউদ্দিন সাবেরি, আবু মেম্বার, মো: হানিফ মিয়া, হাজী মাহবুব আলম, মিজানুর রহমান প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page