মুরাদনগরে পুলিশের অভিযানে ৫টি ড্রেজার মেশিন জব্দ

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগের ভিত্তিতে ৫ টি ড্রেজার মেশিন জব্দ করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থলে ড্রেজার মেশিনের মালিকদের না পাওয়ায় অজ্ঞাতনামায় উপজেলার মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার মুরাদনগর থানাধীন ১৭ নং জাহাপুর ইউনিয়নের বিভিন্ন জায়গায় ফসলি জমিতে মাটি উত্তোলনের সময় পাঁচটি ড্রেজার মেশিন জব্দ করে মুরাদনগর থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কেওয়াট ও ভোরারচর গ্রামের বিলে শুশুন্ডা গ্রামের মূত জাফর আলীর ছেলে মুক্তল হোসেন, ভোড়ারচর গ্রামের মৃত হানিফ ভূঁইয়ার ছেলে মোঃ নূর মোহাম্মদ সহ সাবেক মজিব মেম্বার এরা ৩ জন প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে।পরে সেই কৃষি জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে প্রায় ৪-৫ বছর ধরে মাটি উত্তোলন করে আসছে।

স্থানীয় কৃষকদের অভিযোগ নাম মাত্র টাকা দিয়ে এরই মধ্যে আশ-পাশের প্রায় ফসলি জমির মাটি উত্তোলন করেছে শুশুন্ডা গ্রামের মুক্তর হোসেন, ভোড়ারচর গ্রামের নূর মোহাম্মদ, এবং সাবেক মজিব মেম্বার,এমন একটি অভিযোগের বিত্তিতে মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের ও ওসি মোঃ সাদেকুর রহমান এর নেতৃত্বে মুরাদনগর থানা পুলিশ এই অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যান্ত ক্ষতিকর, যার জন্য মুরাদনগর থানা আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছি,এই অভিযান সবসময় অব্যাহত থাকবে।

স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ ও কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বিপিএমবার স্যারের নির্দেশনায় মুরাদনগর থানা এলাকার বিভিন্ন যায়গায় অভিযান পরিচালনা করে মোট ৫ টি মেশিন জব্দ করেছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page