মুরাদনগরে ৫ টি ড্রেজার মেশিন জব্দসহ চার হাজার ফুট পাইপ বিনষ্ট

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে উপজেলার ধামঘড় ইউনিয়নে সিদ্ধেশ্বরী ও নহল চৌমুহনী এলাকায় ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে ৫ টি ড্রেজার মেশিন জব্দসহ ৪ হাজার ফুট বিনষ্ট করা হয়।

আজ বুধবার দুপুরে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ভূঁইয়া জনি’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ টি ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট করা হয়।

স্থানীয়রা জানান,ধামঘড় ইউনিয়নে সিদ্ধেশ্বরী ও নহল চৌমুহনী এলাকাতে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে।

উপজেলা প্রশাসন কয়েক দফা অভিযান দেওয়ার পরেও কিন্তু ড্রেজার ব্যবসায়ীরা কোন বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরে অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে ধামঘড় ইউনিয়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ড্রেজার ব্যবসায়ীর পাঁচটি ড্রেজার মেশিন জব্দ ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত চার হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়। এ সময় মুরাদনগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ভূঁইয়া জনি জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো, অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page