মুরাদনগরে ৩ টি ড্রেজার মেশিনসহ পাইপ বিনিষ্ট করে

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলা কামাল্লা ইউনিয়নের কামারচর এলাকায় তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে তিনটি ড্রেজার মেশিনসহ পাইপ বিনিষ্ট করা হয়।

গতকাল সোমবার (২৮ ই আগষ্ট) দিনদুপুরে খরা রুদ্রের তাপে পাঁচ কিলোমিটার পায়ে হেঁটে সুদূর বিলের মাঝখান থেকে ৩ টি ড্রেজার মেশিন পাইপ ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বিনষ্ট করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা।

স্থানীয়রা জানান, কামাল্লা ইউনিয়নে কামারচর উত্তর বিলের এলাকাতে তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে।

উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান দেওয়ার পরেও কিন্তু ড্রেজার ব্যবসায়ীরা কোন বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।

পরে অভিযোগের প্রেক্ষিতে সোমবার কামাল্লা ইউনিয়নে কামারচর এলাকায় উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ড্রেজার ব্যবসায়ীর তিনটি ড্রেজার মেশিনসহ ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ভাংচুর করা হয়। এ সময় মুরাদনগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ মেজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো,অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। আমাদের এ অভিযান সবসময় অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page