রোজিনার মামলা তুলে নিতে ও অন্যায়কারীদের শাস্তির দাবীতে দেবিদ্বারে মানববন্ধন

এ আর আহমেদ হোসাইন, দেবীদ্বার, প্রতিনিধি।।
দেবীদ্বারে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সভা সাংবাদিকদের মত,পথ দর্শণে ভিন্ন থাকতে পারে কিন্তু পেশাগত দায়িত্ব পালনে নিজেদের অস্তিত্ব রক্ষায় ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই বললেন- মুক্তিযোদ্ধা বিষায়ক গবেষক ও লেখক প্রবীন সাংবাদিক এ,বি,এম আতিকুর রহমান বাশার।

দেবীদ্বারে সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনে বাঁধা প্রদান, লাঞ্ছিত করা ও মিথ্যা মামলাকারীদের মামলা তুলে নেওয়ার আহবানে ও অন্যায়কারীদের উপযুক্ত বিচারের দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে দেবীদ্বার উপজেলা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম।

বৃহস্পতিবার সকাল ১১টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহা-সড়কের দেবীদ্বার নিউমার্কেট ‘মুক্তিযুদ্ধ চত্তরে’ ওই মানব বন্ধন ও প্রতিবাদ সভা করা হয়। দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল’র সভাপতিত্বে এবং বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো.আনোয়ার পারভেজ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংবাদিক এ,বি,এম আতিকুর রহমান বাশার, নতুন কুমিল্লা’ পত্রিকার সম্পাদক মমিনুর রহমান বুলবুল, বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য এম,জে,এ মামুন,দেবীদ্বার নাগরিক টেলিকাষ্ট’র সম্পাদক সাঈদুজ্জামান টিটু, বাংলাদেশ সাংবাদিক ঐক্য ফোরাম উপজেলা কমিটির সভাপতি কাউছার হায়দার, কুমিল্লার বাণী টুইন্টি ফোর ডট কম’র সম্পাদক সোহাগ ভূঁইয়া, সাংবাদিক মো. সফিউল আলম রাজিব, গোলাম রাব্বী প্লাবন, এ,আর আহমেদ হোসাইন, রুহুল আমিন হাজারী,ডাঃ ওমর ফারুক মূন্সী, মো. সোহেল রানা, আ-আমিন কিবরিয়া, শাহ সাহিদ উদ্দিন প্রমূখ।

বক্তারা বলেন, দাবী একটাই রোজিনা ইসলাম’র নিঃশর্ত মুক্তি, তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জেবুন্নেছাকে দ্রুত গ্রেফতার সহ তার বিরুদ্ধে সাংবাদিক নির্যাতনের দায়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন, লুটেরা দূর্নীতিবাজদের পক্ষে সাফাই গাওয়া স্বাস্থ্য মন্ত্রীর প্রত্যাহার পূর্বক স্বাস্থ্যসেবা বান্ধব স্বাস্থ্য মন্ত্রী নিয়োগ করতে হবে।

বক্তারা আরো বলেন, সাংবাদিকরা জনস্বার্থে দূর্নীতিবাজদের তথ্য সংগ্রহ করেন, তথ্য চুরি করতে নয়, আজ সময় এসেছে পেশাগত দায়িত্ব পালনে সৎ, সাহসী সাংবাদিকদের ঐক্য গড়ে তোলা। সাংবাদিকদের রাজনৈতিক দর্শন, মত, পথ ভিন্ন থাকতে পারে কিন্তু সাংবাদিকতার ক্ষেত্রে মনে রাখতে হবে পেশাগত দায়িত্ব পালনকালে সকল মতের উর্ধে থেকে বলতে হবে আমি সাংবাদিক, আমি এবং আমাদের সাংবাদিকতায় পেশাগত দায়িত্ব পালনকালে একে অপরের পাশে দাড়াব।

লুটেরা, মনে রাখবেন- শোষক, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কলম ধরতে সাংবাদিকদের ঐক্যের বিকল্প নেই।সাংবাদিকদের হয়রানী করতে লুটেরা, দূর্নীতিবাজদের রক্ষায় ৩২ ধারা, ৫৪ ধারা, তথ্যপ্রযুক্তি আইনের কালো ধারা সর্বোপরি শত বছর পূর্বের দাপ্তরিক তথ্য আইন সহ সকল কালো আইন বাতিল করে সাংবাদিকদের তথ্যপ্রবাহে নিরাপত্তা ও অবাধ সুযোগ নিশ্চিত করতে হবে। সাংবাদিকদের বিরুদ্ধে এসব কালো আইনে দায়ের করা মামলা প্রত্যাহার, গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page