শতভাগ পাসের সাফল্য অব্যাহত রেখেছে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ

নিজস্ব প্রতিবেদক।।
এসএসসি পরীক্ষায় প্রতিবারের মতো এবারও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে ঐতিহ্যের বিদ্যাপীঠ কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ। এ বছর কলেজটি থেকে মোট ১২২ জন পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জনের হার ৬২ দশমিক ১২ শতাংশ।

কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে অংশগ্রহণ করে ৭৪ জন শিক্ষার্থী এবং জিপিএ-৫ অর্জন পায় ৪৬ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৮ জন। শতভাগ পাস করে বিভাগটি থেকে। ব্যবসায় শিক্ষা বিভাগ জিপিএ-৫ অর্জন করে ৬ জন।

প্রতিষ্ঠানটির এ নজরকাড়া সাফল্যের বিষয়ে অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন বলেন, ‘আল্লাহর কাছে আমরা শুকরিয়া জ্ঞাপন করছি অর্জিত ফলের জন্য। পরীক্ষায় অবতীর্ণ আমাদের ছাত্র-ছাত্রীরা প্রত্যাশিত ফল অর্জন করতে পেরেছে। সবার সম্মিলিত প্রচেষ্টা, শিক্ষকদের একনিষ্ঠ প্রচেষ্টা ও শিক্ষার্থীদের নিয়মানুবর্তিতার ফলেই এমন সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন ও অভিভাবকদেরও শুভেচ্ছা জ্ঞাপন করছি।’

উল্লেখ্য, কুমিল্লা নগরীর সুশৃঙ্খল বিদ্যাপীঠ হিসেবে পরিচিত কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ ক্রমাগত সাফল্যের শিক্ষাপ্রতিষ্ঠান। ২০০৮ প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠাকাল থেকেই কেবল এসএসসিতে নয়, এইচএসসিতেও প্রতিষ্ঠানের ধারাবাহিক অর্জন ঈর্ষণীয়।

২০১৭ সাথে প্রতিষ্ঠানটিকে জাতীয়করণ করে সরকার। কেবল বোর্ড পরীক্ষায় নয়, উচ্চশিক্ষা অধ্যয়নের সুযোগ লাভেও কলেজ শাখা বরাবর এগিয়ে। একাডেমি শিক্ষার পাশাপাশি প্রতিষ্ঠানের সহশিক্ষা কার্যক্রম নিয়মিত চলছে, মেধাবী ও জাগ্রত শিক্ষার্থীদের সৃষ্টি ও লালন করে এ প্রতিষ্ঠান ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page