শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মুরাদনগরে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ

মনির হোসাইন।।
বৈষম্যমূলক কোটা অনতিবিলম্বে সংস্কার ও দেশব্যাপী চলমান কোটা সংস্কার দাবীতে আন্দোলনরত শিক্ষাথীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে সাধারন শিক্ষার্থীরা। বুধবার ১১টায় মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বদিউল আলম ডিগ্রী কলেজে ও উপজেলার সকল উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভে অংশ নেয়।

কায়েকহাজার শিক্ষার্থীর অংশগ্রহনে কলেজ ক্যাম্পাস থেকে মিছিলটি বের হয়ে কোম্পানীগঞ্জ-মুরাদনগর সড়ক, কোম্পানীগঞ্জ-নবীনগর সড়ক অতিক্রম করে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে এসে অবস্থান নেয়। এসময় সড়ক অবরোধ করে যানচলাচল বন্ধ করে দেয় শিক্ষার্থীরা।

সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগানে তাদের দাবী গুলো প্রকাশ করেন ও জামাতে যোহরের সালাত আদায় করেন। শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে কুমিল্লা-সিলেট অঞ্চলিক মহাসড়ক। এসময় সড়কের দুইপাশে প্রায় ৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। চলমান আন্দোলনে নিহত শিক্ষার্থীদের স্মরনে সড়কেই গায়েবানা জানাযা নামাজ আদায় করে ছাত্ররা। বিকেলে পরর্বতী কর্মসূচী ঘোষনার সিদ্ধান্ত জানানো বার্তা দিয়ে দুপুর ২টায় শিক্ষার্থীরা সড়কের অবরোধ তুলে নিয়ে আজকের মতো কর্মসুচীর সমাপ্তি ঘোষনা করেন।

এসময় বক্তব্যে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বেষম্যমূলক কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলমান থাকবে। আমরা শান্তিপূর্ণ ভাবে কর্মসূচী চালিয়ে যাবো।

মুরাদনগর থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ ভাবে অবস্থান করছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাদের সাথে কথা বলে অবরোধ তুলে নেয়ার জন্য চেষ্টা করা হচ্ছে।

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন বলেন আমরা শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। তারা আমাদের সাথে সম্মতি প্রকাশ করে দুপুর ২টার মধ্যে আজকের জন্য কর্মসূচীর সমাপ্তির ঘোষনা দিয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page