শিক্ষার্থীদের খেলাধুলা, সংস্কৃতি ও শরীর চর্চায় উৎসাহী করে তুলতে হবে- মেহেরুন্নেছা বাহার

নিজস্ব প্রতিবেদক।।
নগরে বেড়ে ওঠা শিশুদের মোবাইল-ট্যাব ছেড়ে খেলাধুলা ও শরীর চর্চায় উৎসাহী করে তুলতে শিক্ষক- অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন কুমিল্লা ডায়াবেটিক সমিতির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী নারীনেত্রী মেহেরুন্নেছা বাহার ।

মঙ্গলবার নগরীর শৈলরানী দেবী পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিসেস মেহেরুন্নেছা বাহার এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আর পুঁথিগত শিক্ষা নয়,সরকার উন্নত বিশে^র সাথে মিল রেখে যুগোপযোগী শিক্ষাক্রম চালু করেছে। শিক্ষা যেন হয় আনন্দময় -সেই উদ্যেগ নিয়েছে। শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যপুস্তকের পাশাপশি ক্রীড়া,সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে সকল বিষয়ে পারদর্শী স্মার্ট শিক্ষার্থী গড়ে তুলতে হবে। আমাদের ছেলেমেয়েরা যত বেশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে, সংস্কৃতি চর্চার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে, সাহিত্য চর্চা করবে, লেখাপড়ার পাশাপাশি এগুলো একান্তভাবে দরকার। শারীরিক, মানসিক সব দিক থেকেই আমাদের তরুণদের আলাদা মানসিকতা, দেশপ্রেম গড়ে ওঠবে।’

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাছান। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসমিন বেগম।এসময় উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অন্যান্য শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বিভিন্ন ইভেন্টে সাংস্কৃতিক প্রতিযোগীতা। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী। ফাঁকে চলে সংগীত ও ডিস-প্লে। এসময় অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page