সময় টিভির বার্তা প্রধানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

মোঃ জহিরুল হক বাবু।।
সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের এর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কুমিল্লার কর্মরত সাংবাদিকরা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে কুমিল্লা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতুর সঞ্চালনায় প্রধাণ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক ও বাংলাভিশন, আমাদের সময়ের স্টাফ রিপোর্টার সাইয়িদ মাহমুদ পারভেজ, এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি খায়রুল আহসান মানিক, একাত্তর টেলিভিশনের প্রতিনিধি কাজী এনামুল হক, সাংবাদিক কল্যাণ পরিষদের সভাপতি ওমর ফারুকী তাপস, টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি ও একুশে টিভির প্রতিনিধি হুমায়ুন কবির রনী, দেশরুপান্তরের প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির ও বুড়িচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল হক বাবু।

প্রতিবাদ সমাবেশের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সময় টিভির ইসতিয়াক আহমেদ ও বাহার রায়হান।

প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জিটিভির প্রতিনিধি সেলিম রেজা মুন্সি, বৈশাখী টিভির প্রতিনিধি আনোয়ার হোসাইন, প্রথম আলোর আলোকচিত্রী এম সাদেক, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার খোকন চৌধুরী, দৈনিক সমকালের আলোকচিত্রী এন কে রিপন, কুমিল্লা ফটোসাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও জাগরণী টিভির প্রতিনিধি আশিকুর রহমান, বাংলা টিভির প্রতিনিধি আরিফ মজুমদার, ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধির তানভীর দীপু, দৈনিক রুপসী বাংলার সাইফুল সুমন, দৈনিক বাংলা ও নিউজ বাংলা ২৪ এর প্রতিনিধি মাহফুজ নান্টু, দৈনিক আজকের কুমিল্লার স্টাফ রিপোর্টার উজ্জ্বল হোসেন বিল্লাল, এশিয়ান টিভির প্রতিনিধি আজিজুর রহমান, যায়যায় কালের প্রতিনিধি শাহ ইমরান, আমাদের সময় ডট কমের প্রতিনিধি রুবেল মজুমদার, দুর্নীতির সন্ধানের প্রতিনিধি ম্যাক রানা, মোহনা টিভির প্রতিনিধি আব্দুল মোতালেব নিখিল, চ্যানেল বাংলাদেশের বি এম মহিউদ্দিন, সাপ্তাহিক আমোদের স্টাফ রিপোর্টার মো: শরীফ, ৭১ টেলিভিশনের ক্যামেরাপার্সন সোহাগ, ডিবিসির ক্যামেরাপার্সন বিপ্লব হাসান, গণমুক্তির প্রতিনিধি মহিউদ্দিন আকাশ, বাংলাদেশ সমাচারের প্রতিনিধি মোঃ সাফি, চ্যানেল এস এর প্রতিনিধি রাজীব সাহা, পথিকৃত কুমিল্লার রিপোর্টার আব্দুর রহমান সাইফ প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে। ৫ থানার পুলিশ বাড়িতে গিয়ে তার পবিবারকে হয়রানি করছে যা তারা পারেন না। এই ঘটনার পুনরাবৃত্তি হলে প্রশাসনের নিউজ বয়কটেরও হুশিয়ারি প্রদান করেন বক্তারা।

বক্তারা আরো বলেন, সত্য ঘটনা প্রচার করতে গিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যে মামলার আসামি হওয়ার বিষয়টি অত্যন্ত ঘৃণ্যকর। অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্ত গণমাধ্যমের পথ মসৃণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page