সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবীতে হোমনায় মানববন্ধন অনুষ্ঠিত

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় ৭১ টিভি ও দৈনিক মানবজমিন পত্রিকার সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও এ ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) সকাল ১১টায় হোমনা প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে দ্রুত আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

হোমনা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মো. আব্দুল হক সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন দৈনিক সমকাল প্রতিনিধি আমজাদ হোসেন সজল, মানবজমিন প্রতিনিধি সৈয়দ আনোয়ার, দেশকাল প্রতিনিধি আল আমিন শাহেদ, সকালের সময় প্রতিনিধি কবি দেলোয়ার, দৈনিক সংবাদ সারাবেলার প্রতিনিধি মো. তপন মিয়া সরকার, গণমুক্তি প্রতিনিধি রুহুল আমিন জুয়েল, গণ জাগরণ প্রতিনিধি মনিরুজ্জামান, স্বদেশ প্রতিদিন প্রতিনিধি রাসেল আহমেদ, সরজমিন বার্তা প্রতিনিধি মো. হাসান, সময়ের কণ্ঠ প্রতিনিধি মো. আলাউদ্দিন হিমু প্রমুখ।

এ ছাড়াও স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন।

মানববন্ধনে মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানানা ঘটনার পর পর প্রধান অপরাধি যুবলীগ নেতা বাবু চেয়ারম্যানকে গ্রপ্তার করা হয়েছে এবং দল থেকে বহিস্কার করা হয়েছে। কিন্ত এখনও কিছু অপরাধি মুক্ত বাতাসে ঘুরা ফেরা করছে। তাদেরকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করে। দ্রুত শাস্তি দিতে হবে। এভাবে একের পর এক সাংবাদিক হত্যা নির্যাতন কোন ভাবেই মেনে নেওয়া যায় না। সকল সাংবাদিক হত্যার বিচার করতে হবে। আর যেন কোন সাংবাদিক হত্যা বা নির্যাতনের শিকার না হন সে ব‍্যাপারে সরকার কার্যকর ব্যবস্থা গ্রহনের আহবান জানান হয়।

উল্লেখ্য গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি মোড়ে পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। এ অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page