স্মার্ট বাংলাদেশের অঙ্গিকার-গ্রাম হবে শহর; কুমিল্লায় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি

মোঃ জহিরুল হক বাবু।।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেন, স্মার্ট বাংলাদেশ; গ্রাম হবে শহর; ডিজিটাল বাংলাদেশ একে অপরের পরিপূরক। ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। যে যত বেশি ভাষায় দক্ষতা অর্জন করতে পারবে সে ততো বেশি নিজেকে এগিয়ে নিবে।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার লাকসাম উপজেলা রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ টি মাধ্যমিক বিদ্যালয়ে ইংলিশ ভার্সন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, আগামীর বিশ্বে নেতৃত্বের জন্য বাংলা ভাষার সাথে সাথে ইংরেজিতে পারদর্শী হতে হবে।

বিদ্যালয়গুলোতে ১ম থেকে ৩য় শ্রেনী পর্যন্ত ১৩৫জন শিক্ষার্থী এই ভার্সনে পাঠ্যক্রমে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

মন্ত্রী পরে ইংরেজি ভার্সনের ডিজিটাল ক্লাসরুম গুলো ফিতা কেটে উদ্বোধন করেন। এবং ক্লাসরুম পরিদর্শন করে শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, (উপসচিব) মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) মো. আবদুল মন্নান, বিপিএম (বার), লাকসাম উপজেলাপরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনূছ ভূঁঞা, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন, মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কমল, লাকসাম উপজেলা ভাইসচেয়ারম্যান মহব্বত আলী প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকাস্থ লাকসাম-মনোহরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অহিদুর রহমান, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন, লাকসাম পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, লাকসাম উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) আবদুল্লাহ আল মামুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল, এমালেক ইনস্টিটিউশনের (রেলওয়ে হাইস্কুল) পরিচালনা কমিটির সভাপতি মো. জাহিদুল মাওলা চৌধুরী হেলাল, প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, নওয়াব ফয়জুন্নেসা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম হিরা, প্রধান শিক্ষক কামাল হোসেন হেলালসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

একই দিন বিকেলে মন্ত্রী লাকসাম পৌরসভার ‘তাজুল ইসলাম’ সম্মেলন কক্ষে উপজেলার প্রত্যেক মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভা করেন।

এ ছাড়া, সন্ধ্যার পর লাকসাম উপজেলা এবং পৌরসভা আওয়ামী লীগের নব গঠিত কমিটির পরিচিতি সভায় তিনি যোগদান করে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page