গজারিয়া একতা ক্লাবের উদ্যোগে ক্ষুদ্রে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ

মোঃ শরিফ খান আকাশ।।
কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার স্বনামধন্য মানবতার দৃষ্টান্ত স্থাপনকারী সামাজিক ও মানবিক সংগঠন “গজারিয়া একতা ক্লাব” এর সদস্যের অক্লান্ত পরিশ্রম ও আর্থিক সহায়তায় শিক্ষারমান উন্নয়ন ও কোমলমতি শিশুদের শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষে চান্দলা বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় হতদরিদ্র শতাধিক ছাত্র ছাত্রীকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত শিক্ষা সামগ্রীতে স্কুল ব্যাগ, খাতা, কলম,বাধাই খাতা,স্কেল,পেন্সিল সহ শিক্ষা বিভিন্ন উপকরণ অন্তর্ভুক্ত ছিল।

গত ০৭ অক্টোবর রোজ সোমবার ৩ নং চান্দলা ইউনিয়ন চান্দলা বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে এই উপকরণ সামগ্রী প্রদান করা হয়।

উপকরণ সামগ্রী প্রদান ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ শরিফ খান আকাশ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩ নং চান্দলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ ওমর ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন,ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাব সাংগঠনিক সম্পাদক ও চান্দলা মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক অপু খান চৌধুরী,গজারিয়া একতা ক্লাবের উপদেষ্টা হাফিজুর রহমান সরকার কাউছার,বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোসাঃ রওসন আরা বেগম,সহকারী শিক্ষক মনিরুল হক,মোসাঃ মিনারা আক্তার,মোসাঃ হাবিবা আক্তার,ক্লাবের সদস্য সাইদুল ইসলাম নিরব, মোজাম্মেল বাবু,আব্দুল্লাহ ইকবাল,আশরাফুল,মেরাজ মোরশেদ ও এলাকায় গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত।

এই সময় প্রত্যেক ক্লাসের প্রথম স্থান,দ্বিতীয় স্থান,তৃতীয় স্থান অধিকারী প্রত্যেক শিক্ষার্থী ও অসচ্ছল দরিদ্র প্রায় শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী উপকরণ তুলে দেওয়া হয়।

ক্লাবের সাধারণ সম্পাদক বলেন, শিক্ষা,স্বাস্থ্য,বিনোদন ও সামাজিক কাজ করাই এই ক্লাবের মূল লক্ষ্য।

ক্লাবটির পক্ষ থেকে দীর্ঘদিন যাবত এইসব কার্যক্রম পরিচালিত হচ্ছে।তারই ধারাবাহিকতা অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে আমরা বৃত্তি প্রদান ও শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রম শুরু করেছি। যাতে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীরা শিক্ষা থেকে ঝড়ে না পড়ে।বর্তমানে স্বল্প পরিমাণে শুরু করলে ভবিষ্যতে এর পরিধি বাড়ানো হবে।

এ অনুষ্ঠানে অন্যান্য বক্তরা শিক্ষার্থীদের উদ্দেশ্য দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন এবং শিক্ষার্থীদের সুবিধা অসুবিধা পাশে থাকার আশ্বাস প্রদান করেন।।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page