জাতীয়করণের এক দফা দাবিতে বুড়িচংয়ে শিক্ষকদের মানববন্ধন

কাজী খোরশেদ আলম।।
জাতীয়করণের এক দফা দাবিতে কুমিল্লার বুড়িচংয়ে বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষা পরিবারের আয়োজনে মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসার মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষকরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বুড়িচং প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন করেন উপজেলার সব শিক্ষক-শিক্ষিকারা।

বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের আর্গ পর্যন্ত শিক্ষা প্রশাসনে বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা, শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিও জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে অধ্যাপকোঃ শহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন খাড়াতাইয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান, সাধকপুর আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ আব্দুল আউয়াল, বুড়িচং মডেলের একাডেমির প্রধান শিক্ষক মোঃ কবির হোসাইন,পূর্ণমতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ কাউসার শাহীন, রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর, শংকুচাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, ভরাসার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, লড়িবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামশেদ আলম, কোরপাই ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমান,কালি নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক খন্দকার উম্মে সালমা,মিথিলাপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মমিনুর রহমান বুলবুল সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক।

মাধ্যমিক শিক্ষা জাতীয়করনের মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তারের নিকট স্মারকলিপি প্রদান করেনন।

জাতীয়করণের দাবি জানিয়ে শিক্ষকরা বলেন, ‘সরকারি সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত আমরা বেসরকারি শিক্ষকরা। তাই এক দফা এক দাবি আমরা জাতীয়করণ চাই। সরকারি শিক্ষকেরা যে পরিমাণ সুযোগ-সুবিধা পান, বেসরকারি শিক্ষকরা সেই সুযোগ-সুবিধা পান না। আমরা কোনো বৈষম্য চাই না। শিক্ষা সংস্কার চাই, বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করতে হবে।’

বেসরকারি শিক্ষকদের যে বেতন দেওয়া হয়, তাতে চাল-ডাল কিনতে শেষ হয়ে যায় উল্লেখ করে বক্তারা বলেন, বেসরকারি শিক্ষকদের বাড়িভাড়া বাবদ দেওয়া হয় মাত্র ৫০০ টাকা। এই বৈষম্য আর থাকতে পারে না।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page