ভারতের পালানোর সময় কুমিল্লার আওয়ামী লীগ নেতা বিজিবির হাতে ধরা

জহিরুল হক বাবু।।
ভারতের পালানোর সময় কুমিল্লার এক আওয়ামী লীগ নেতা বিজিবির হাতে ধরা পড়েছেন। রবিবার (২২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সুতারমোড়া এলাকায় রাত সাড়ে ১০ টায় ঘোরা ফেরার সময় তাকে আটক করে বিজিবি। বিষয়টি নিশ্চিত করেছেন ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার।

গ্রেফতার ওই আওয়ামী লীগ নেতা কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুলের চাচাতো ভাই ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. জহিরুল ইসলাম (৪৫)। তিনি কুমিল্লার সদর উপজেলার ধর্মপুর এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে।

অধিনায়ক এ এম জাবের বিন জব্বার জানান, রাত সাড়ে ১০ টায় সীমান্ত পিলার ২০২৯/এম এর কাছে সুতারমোড়া এলাকায় ঘোরাফেরা করার সময় তাকে গ্রেফতার করা হয়। তখন তাকে আটক করার পর বিজিবি জিজ্ঞাসাবাদ করলে সে বিভ্রান্তমূলক তথ্য দেয়। এসময় সে নিজের পরিচয় সম্পর্কে মিথ্যা বিবৃতি দেয়।

জানা গেছে, মিথ্যা পরিচয় দিলেও তিনি সদর উপজেলার একজন আওয়ামী লীগ নেতা। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দমনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিল।

এছাড়াও আন্দোলনে ধর্মপুর এলাকায় অবস্থান করা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সে মেস ও বাসা থেকে বের হতে দিতেন না। এবং বের হলেও আন্দোলন দমনের কাজে নিয়ে যেতেন। এছাড়াও তার বিরুদ্ধে ধর্মপুর রেলগেট এলাকায় জায়গা দখল ও এলাকায় অস্ত্রের মহড়ায় নেতৃত্ব দেয়ার অভিযোগ রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, তার নামে মামলা বিভিন্ন ধারায় ০৪টি মামলা রয়েছে। বিজিবি তাকে কোতোয়ালী মডেল থানা, কুমিল্লায় সোপর্দ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page