হযরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তির প্রতিবাদে হোমনা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিক্ষোভ

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় মহানবী হযরত মোহাম্মদ(সা.) কে কটূক্তির প্রতিবাদে হোমনা কৃষি ইনস্টিটিউটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসি ।

রবিবার (২৭ অক্টোবর) সকাল ১১টায় ইনস্টিটিউটের সামনে থেকে ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ স্লোগানে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও হোমনা – গৌরীপুর সড়ক প্রদক্ষিণ করে ইনস্টিটিউটের সামনে সমাবেশে মিলিত হয়।
মিছিলে শিক্ষার্থীরা ‘দ্বীন ইসলাম দ্বীন ইসলাম, জিন্দাবাদ জিন্দাবাদ, বিশ্ব নবীর অপমান, রুখে দিবে মুসলমান, বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো,বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান,তোমার নেতা আমার নেতা, বিশ্বনবী মোস্তফা (সা:) সহ বিভিন্ন স্লোগান দেন। এতে ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের কয়েক শত শিক্ষার্থী অংশ নেন।

শিক্ষার্থীদের অভিযোগ ইনস্টিটিউটের এক শিক্ষার্থী গোবিন্দ্র মজুমদার শুভ,পিতা যুগল কৃষ্ণমজুমদার (মতলব দক্ষিণ) ফেইজবুকে মহানবী হযরত মোহাম্মদ( সা.) এর সাথে হিন্দু ধর্মের অবতার শ্রীকৃষ্ণের তুলনা করতে গিয়ে মহানবী( সা.) মর্যাদা কে ক্ষুন্ন করেছেন। এতে প্রত্যেক মুসলমানের অন্তরে আঘাত লেগেছে। কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করার শিক্ষা দেয় না।

মানবতার প্রতীক শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (সাঃ)-কে অপমান করা বিশ্ব মানবতাকে অপমান করা। প্রকৃত মুসলমান কখনও তা মেনে নিতে পারে না।
রাসূল (সা.) নিয়ে যারা কটূক্তি করেছে তারা মুসলমানের দুশমন। অনতি বিলম্বে তাকে ইনস্টিটিউট থেকে বহিস্কার সহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছে তারা।

হেমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ উল ইসলাম বলেন, তাকে ইনস্টিটিউটে পাওয়া যায়নি, তবে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে অভিযোগ দিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমিরুল বাহারাইন জানান, অভিযুক্ত গোবিন্দের মজুমদার শুভ কে বহিস্কার করা সহ থানায় অভিযোগ দায়ের করার প্রক্রিয়া চলছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page