অনিয়মের অভিযোগে বরুড়ায় একটি হাসপাতাল সিলগালা

বরুড়া প্রতিনিধিঃ কুমিল্লার বরুড়ায় আজ ২৯ মে সকাল ১১ টায় বরুড়া পৌরসদর বাজারে বেসরকারি হাসপাতাল,ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল।

এই সময় উপস্হিত ছিলেন সাংবাদিক মোঃ আবুল হাসেম,বরুড়া থানা এ এস আই বিশ্বজিৎ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মোঃ ফয়সাল বিন গণি ভূইয়া, ডা. নোমান সিদ্দিকী, ডা. খাদিজাতুল কোবড়া, ডা. এস এম রাইসুল হাসান, ডা. শেখ আশফিকুর রহমান।

এই সময় পরিদর্শনকালে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর বেশকিছু সমস্যা পাওয়া গেছে, অধিকাংশ বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এর এক্সরে রুম, প্যাথলজি রুম, ওটি রুম এর স্পেস খুবই কম, ঘিঞ্জি পরিবেশ রয়েছে।বরুড়া পৌরসদর এলাকায় প্রাইম হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর নানা অব্যবস্হাপনায় চিকিৎসা সেবা দেয়ায় ও লাইসেন্স না থাকার কারণে বন্ধ ঘোষণা করা হয়।

এই বিষয়ে বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল জানান বরুড়া পৌরসদর এলাকায় অধিকাংশ হসপিটাল,ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এর লাইসেন্স নবায়ন করা নেই তাদেরকে ১৫ দিন সময় বেধে দেয়া হয়। এর মধ্যে তারা লাইসেন্স নবায়ন করতে ব্যর্থ হলে সকল প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হবে।তিনি আরো জানান পরিদর্শনকালে যেসব ত্রুটি,বিচ্যুতি পরিলক্ষিত হয় সেইসব ত্রুটি, বিচ্যুতি সংশোধনের জন্য ৭ দিন সময় বেধে দেয়া হয়।

বরুড়া পৌরসভার ৩নং ওয়ার্ডে ৮ টি বেসরকারি হসপিটাল ও ডায়গনস্টিক সেন্টার গুলোকে ১৫ দিনের মধ্যে লাইসেন্স নবায়নের নির্দেশ দিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল। এসব হসপিটাল গুলো হলোঃ ফেয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রাইম হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,মেডিকেয়ার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,মেডিনোভা হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,ইসডো হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,রেনেসাঁ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,এপোলো হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, মডার্ণ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,ডক্টরস কমিউনিটি হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page