অবশেষে কুমিল্লার আলোচিত সেই পাসপোর্টের ‘ডিডি’ বদলি

মোঃ সাফি।।
সেবাগ্রহীতাদের চেয়ার ছুঁড়ে মারা এবং সংবাদ সংগ্রহের সময় দুই সাংবাদিককে লাঞ্ছিত করা কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ডিডি (উপ-পরিচালক) মো. নুরুল হুদাকে বদলি করা হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ডিডি (উপ-পরিচালক) মো. নুরুল হুদাসহ আরও ১১ কর্মকর্তাকে বদলির নির্দেশা দেওয়া হয়েছে। নুরুল হুদাকে ঢাকা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে (সংস্থাপন শাখায়) সংযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদাকে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক হিসেবে সংযুক্ত করা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক শেখ মাহাবুর রহমান বলেন, এখনও কোনো কাগজপত্র হাতে পাইনি। তাছাড়া এসব বদলি স্বাভাবিক প্রক্রিয়া।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল কুমিল্লা পাসপোর্ট অফিসে গেলে সেবাগ্রহীতা সাকিবসহ তিনজনকে লক্ষ্য করে চেয়ার ছুঁড়ে মারেন ডিডি নুরুল হুদা। পরে স্থানীয় সাংবাদিকরা ভুক্তভোগীদের কাছ থেকে বিষয়টি জানতে পেরে পাসপোর্ট অফিসে খোঁজ নিতে যান। এ সময় তাদেরকেও লাঞ্ছিত করে মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। সেদিন ওই ঘটনার একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা আদালতের নজরে আসে। এ ঘটনায় গত ২৬ এপ্রিল কুমিল্লার ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন র‌্যাবকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। পরবর্তীতে দায়িত্ব পেয়ে পিবিআই ঘটনার তদন্ত করে গত ১২ আগস্ট আদালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে প্রকাশিত সংবাদের সত্যতা পাওয়া যায়।

এরই পরিপ্রেক্ষিতে আদালত নুরুল হুদার বিরুদ্ধে ৩২৩ ও ৩৫২ ধারায় অপরাধ আমলে নিয়ে সমন ইস্যুর নির্দেশ দেন। ১৮ সেপ্টেম্বর সমন তামিলের তারিখ নির্ধারণ করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page