অবৈধ ঔষধ সংরক্ষণে কুমিল্লার ৬টি ফার্মেসিকে জরিমানা

জহিরুল হক বাবু।।
অবৈধ ঔষধ সংরক্ষণ ও অধিক মূল্যে বিক্রয়ের দায়ে কুমিল্লার ৬ টি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে।

কুমিল্লা নগরী ও বুড়িচং উপজেলায় এই জরিমানা করা হয়। নগরীতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো: ফরিদুল ইসলাম অভিযান পরিচালনা করেন।

বুড়িচংয়ের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার। বুধবার রাতে ঔষধ প্রশাসন অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সালমা সিদ্দিকা এই তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, বুধবার সন্ধ্যায় নগরীর টমছমব্রিজ এলাকার ৩ টি ফার্মেসিকে অবৈধ ঔষধ সংরক্ষণের দায়ে জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসনের অভিযানের মাধ্যমে পঁচিশ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় একটি দোকানকে মেয়াদোত্তীর্ণ ঔষধ ও ফিজিয়ান স্যাম্পল জাতীয় ঔষধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় দশ হাজার টাকা এবং অপর দুটি দোকানকে মোড়কের মূল্য টেম্পারিং ও অধিক মূল্যে বিক্রয়ের দায়ে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অপরদিকে জেলার বুড়িচং উপজেলার সদর হাসপাতালের সামনে ৩ টি ফার্মেসিকে বিভিন্ন অপরাধে ঔষধ প্রশাসনের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ড্রাগ লাইসেন্স না থাকায় একটি ফার্মেসি সিলগালা করা হয়।

ঔষধ প্রশাসন অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সালমা সিদ্দিকা জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page