আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুমিল্লা-৪ আসনের নৌকার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

কুমিল্লা প্রতিনিধি
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

নোটিশে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় তার কাছে ব্যাখ্যা চেয়ে তলব করা হয়েছে। রবিবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টায় সশরীরে কিংবা প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শাতে বলা হয়।

এর আগে শুক্রবার (০১ ডিসেম্বর) তাকে নোটিশ দেন কুমিল্লা-৪ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি ও কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইমাম হাসান। শনিবার সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়।

কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল কয়েকশ নেতাকর্মী নিয়ে দেবিদ্বার পৌর সদরে শোডাউন করেন। এ সময় নিজের গাড়ির ছাদ খুলে দাঁড়িয়ে হাত নেড়ে নেতাকর্মীদের অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

শোডাউনে কয়েকশ মোটরসাইকেলের বহর ছিল। এতে রাস্তার যান চলাচল ব্যাহত হয়। ঘটনাটি নির্বাচনি অনুসন্ধান কমিটির নজরে এসেছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮-এর বিধি ৮(খ) লঙ্ঘন। এই বিধি লঙ্ঘনের দায়ে কেন তার বিরুদ্ধে নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না, তা ৩ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

কুমিল্লা-৪ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি ও যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইমাম হাসান বলেন, ‘নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় তাকে কারণ দর্শাতে বলা হয়েছে। রবিবার তাকে অথবা তার উপযুক্ত প্রতিনিধিকে কারণ দর্শানোর জন্য হাজির হতে নির্দেশনা দেওয়া হয়েছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page