আবারো তিন দিনের শ্রেণী কার্যক্রম বর্জনের ঘোষণা দিল কুবির শিক্ষক সমিতি

কুবি প্রতিনিধি।।
ইস্টার সানডে, পবিত্র শব-ই-কদর এবং পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে গত ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত ২৪ দিনের ছুটিতে ছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগামী ২১ এপ্রিল থেকে একাডেমিক কার্যক্রম পুনরায় চলু হবে কিন্তু গত ৩ এপ্রিল শিক্ষক সমিতি কার্যনির্বাহী কমিটির সভায় তিন দিনের শ্রেণি কার্যক্রম বর্জনের ঘোষণা দেয় কুবির শিক্ষক সমিতি ।

ফলে আগামী ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত মোট তিন দিন শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। তবে চূড়ান্ত পরীক্ষা এ কর্মসূচির বাইরে থাকবে।

উল্লেখ্য সাত দফা দাবি না মানায় প্রথম দফায় ১৩ ও ১৪ মার্চ দুই দিন এবং দ্বিতীয় দফায় ১৯ থেকে ২৭ মার্চ পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছিল সংগঠনটি। তবে শিক্ষক সমিতির সেই ক্লাস বর্জনের সিদ্ধান্ত অমান্য করে বিশ্ববিদ্যালয়ের আটটি বিভাগে শ্রেণি কার্যক্রম চলমান ছিল।

শিক্ষক সমিতির দেওয়া সাত দফা দাবিসমূহ হলো উপাচার্যের উপস্থিতিতে শিক্ষকদের ওপর হামলার বিচার, প্রক্টরের অপসারণ, ঢাকাস্থ গেস্টহাউস অবমুক্ত করা, অধ্যাপকদের পদোন্নতি, আইন মোতাবেক বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ, শিক্ষক নিয়োগ, পদোন্নতি ও স্থায়ীকরণের ক্ষেত্রে আইন বহির্ভূত অবৈধ শর্ত আরোপ নিষ্পত্তিকরণ, বিতর্কিত শিক্ষাছুটি নীতিমালা রহিত করণ, ৮৬তম সিন্ডিকেট সভায় অনুমোদিত স্থায়ীকরণ সংক্রান্ত সিদ্ধান্ত বাতিল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page