‘আমাদের দেশের মাটিতে একদিন তনু হত্যার বিচার হবে’

আশরাফুল হক ।।
‘আমাদের ছাত্রী সোহাগী জাহান তনু। পাঁচ বছর পূর্বে হত্যা করা হয়েছে। খুবই কষ্ট লাগে খুনিরা এখনও শনাক্ত হয়নি। বাংলার মাটিতে তনু হত্যার বিচার একদিন হবে। এ দুনিয়াতে না হলেও পরোকালে বিচার হবে।’ শনিবার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সাংবাদিক সমিতির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অধ্যক্ষ প্রফেসর মো. অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া। এদিন তনু হত্যাকা-েরও পাঁচ বছর পূর্ণ হয়।

অনুষ্ঠানে তনুর জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। তার আত্মার শান্তি কামনায় দোয়া করেন শিক্ষকরা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, সাংবাদিক সমিতির উপদেষ্টা মুহাম্মদ চাঁদ মিয়া।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউনুছ মিঞা, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. নুরে আলম সিদ্দিকী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জুবাইদা নূর খান, প্রভাষক কাজী আপন তিবরানী, মো. গুলজার হাসান, সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক তৈয়বুর রহমান সোহেল ও সদস্য সচিব বিল্লাল হোসেন রাজু।

প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া তার বক্তব্যে আরও বলেন,‘ সাংবাদিকরা হলো সমাজের আয়না। আয়নায় যেমন নিজের প্রতিবিম্ব দেখা যায়, সংবাদপত্রে দেখা যায় সমাজের প্রতিচ্ছবি। আর ভিক্টোরিয়া সরকারি কলেজ সাংবাদিক সমিতির আয়নায় ভেসে ওঠে ভিক্টোরিয়া কলেজের প্রতিচ্ছবি। এ সংগঠনের সদস্যরাই একদিন বাংলাদেশের নেতৃত্ব দিবে।’

এদিকে দুপুরে কলেজ থিয়েটারের উদ্যোগে তনুর আত্মার মাগফিরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page