আমোদ সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত

নেকবর হোসেন।।
মোহাম্মদ ফজলে রাব্বীর সাপ্তাহিক আমোদ কুমিল্লার প্রতিনিধিত্ব করে। তিনি সংবাদকর্মী তৈরির আঁতুড় ঘর। সততা, নৈতিক তার আদর্শে আমোদ ৬৭ বছর এ জনপদের মানুষের কথা বলে যাচ্ছে। ফজলে রাব্বীর কর্মের কারণে সংবাদপত্রটি মানুষের প্রিয় হয়ে এতো দিন টিকে আছে। এটি আরো টিকে থাকবে যুগ যুগ। শনিবার বিকালে আমোদ প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর ২৭তম মৃত্যুবার্ষিকীর আলোচনায় বক্তারা এসব কথা বলেন। মোহাম্মদ ফজলে সংসদের উদ্যোগে নজরুল ইনস্টিটিউট কুমিল্লা কেন্দ্রের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন

সংসদের সভাপতি ডা. গোলাম শাহজাহান। বক্তব্য রাখেন ছড়াকার জহিরুল হক দুলাল, সাংবাদিক প্রদীপ সিংহ রায় মুকুট, ব্যবসায়ী নেতা শাহ মোহাম্মদ আলমগীর খান, অধ্যক্ষ শফিকুর রহমান, নজরুল গবেষক ড. আলী হোসেনে চৌধুরী, সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল, বিশিষ্ট চিকিৎসক ডা. ইকবাল আনোয়ার, সাংস্কৃতিক সংগঠক জামিল আহমেদ খন্দকার,মানবাধিকার সংগঠক আলী আকবর মাসুম, চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, লেখক ও গবেষক মোতাহার হোসেন মাহবুব, কবি ও শিক্ষক নূরজাহান বেগম, কবি ও গবেষক ইমরান মাহফুজ, সাংবাদিক মাহফুজ নান্টু,আবদুর রহমান, রাইজিং জার্নালিস্ট ফোরামের সভাপতি মাসুদ আলম।

আলোচনার শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন লেখক ও সংগঠক মাওলানা জাহাঙ্গীর আলম জাবির। স্বাগত বক্তব্য রাখেন সংসদের সহ-সভাপতি সাংবাদিক খায়রুল আহসান মানিক। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন আমোদ সম্পাদক বাকীন রাব্বী। ধন্যবাদ বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শাহাজাদা এমরান। সঞ্চালনা করেন সংসদের সাধারণ সম্পাদক মহিউদ্দিন মোল্লা।

প্রসঙ্গত, সাপ্তাহিক আমোদ ১৯৫৫ সালের ৫ মে থেকে যাত্রা শুরু করে। ১৯৯৪ সালের ২৮ নভেম্বর আমোদ প্রতিষ্ঠাতা সম্পাদক ফজলে রাব্বী ইন্তেকাল করেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে মোহাম্মদ ফজলে রাব্বীর কবর জিয়ারত,বাদ জোহর ঠাকুরপাড়া বড় মসজিদে দোয়ার আয়োজন এবং বিকালে আলোচনা সভার আয়োজন করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page