আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে জাতীয় মহিলা সংস্থার শ্রদ্ধাঞ্জলী ও আলোচনা সভা

নেকবর হোসেন।।
মহান ভাষা শহীদদের স্বরনে সকাল দিবটির প্রথম প্রহরে স্বাস্থ্য বিধি মেনে জাতীয় মহিলা সংস্থার এর সদস্য নিশাত খান এর নেতৃত্বে সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পন করেন।

পরে সকাল ১১ টায় জাতীয় মহিলা সংস্থা, কুমিল্লা জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, মিসেস পাপড়ী বসু, বিশেষ অতিথি হিসবে বক্তব্য রাখেন মিসেস নিশাত খান, প্রফেসর সেলিনা রহমান, মিসেস তানিয়া আক্তার, জেলা কর্মকর্তা, আঃ হাকিম, সহঃ প্রোগ্রামার, সালেহ আহমেদ, ট্টেড প্রশিক্ষক, এবং প্রশিক্ষণার্থী মীম সুলতানা ও তাসফিয়া আক্তার প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ শাহ আলম,সিনিঃ জেলা কর্মকর্তা, জাতীয় মহিলা সংস্থা, কুমিল্লা।

অতিথি বক্তব্যে বলেন- “একুশে ফেব্রুয়ারি বাঙালির জাতীয় জীবনে এক গৌরবময় ও ঐতিহাসিক দিন। বাঙালির জাতীয় জীবনের সকল চেতনার উৎস হচ্ছে এ দিনটি। বাংলা ভাষাকে রাষ্ট্রীয় ভাষার মর্যাদায় প্রতিষ্ঠা করার ঐতিহাসিক দিন এটি।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি মাতৃভাষার মর্যাদা রক্ষার জন্যে জীবন দিয়ে বাঙালি জাতি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এ সময় তিনি আরও বলেন বাংলা ভাষাকে সর্বস্তরে প্রয়োগ করতে হবে। সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষার যে অর্জন তা তুলে ধরতে হবে।

ভাষার দাবি প্রতিষ্ঠার মধ্যদিয়ে মহান স্বাধীনতা আন্দোলনের বীজ রোপিত হয়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। বর্তমান সরকার বাংলাভাষাকে সর্বস্তরে প্রচলনের জন্য কাজ করে যাচ্ছে”।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page