উদ্ভাবন কর্মপরিকল্পনার বার্ষিক চূড়ান্ত মূল্যায়ন দেশ সেরা কুমিল্লা শিক্ষা বোর্ড

নিজস্ব প্রতিবেদক।।
উদ্ভাবন কর্মপরিকল্পনার বার্ষিক চূড়ান্ত মূল্যায়নে দেশ সেরা হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন অধিদপ্তর- দপ্তর- সংস্থার ২০২০-২০২১ সালের উদ্ভাবন কর্মপরিকল্পনার চূড়ান্ত মূল্যায়নে গতকাল রবিবার প্রকাশিত হয়। এতে দেশের ২২ টি প্রতিষ্ঠানের চুড়ান্ত মূল্যায়ন প্রতিবেদনে কুমিল্লা শিক্ষা বোর্ড প্রথম স্থানে রয়েছে।

এই অসাধারণ সাফল্যে অর্জনে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মাহবুব হোসেন মহোদয়, কুমিল্লা শিক্ষাবোর্ডের সকল কর্মকর্তা – কর্মচারী ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। তিনি বলেন, এ অর্জনকে কুমিল্লা শিক্ষাবোর্ড পরিবারের টিম স্পিটির এর ফসল হিসেবে আখ্যা দিয়েছেন।

রবিবার (৩১ অক্টোবর) শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জারি করা এক প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন অধিদপ্তর- দপ্তর – সংস্থার ২০২০-২০২১ সালের বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনার চূড়ান্ত মূল্যায়নে প্রতিবেদন প্রকাশ করা হয় । এ মন্ত্রনালয়ের আওতাধীন ২২ টি প্রতিষ্ঠানের চুড়ান্ত মূল্যায়ন তালিকায় দি¦তীয় অবস্থানে রয়েছে প্রধামন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, তৃতীয় স্থানে রয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং ১০ম স্থানে রয়েছে বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং ১৮ তম স্থানে রয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা।

এ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা শিক্ষাবোর্ড সচিব প্রফেসর নূর মোহাম্মদ জানান, সকলের সহযোগিতায় এই অসামান্য অর্জন সম্ভব হয়েছে।এই অর্জনে কুমিল­া শিক্ষাবোর্ড পরিবার ধন্য। অভিনন্দন ও বিশেষ কৃতজ্ঞতা জানাই আমাদের টিম লিডার শ্রদ্ধেয় ব্যক্তিত্ব কুমিল্লার শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম স্যারকে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page