উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় কুমিল্লার ৪ বিএনপি নেতা বহিস্কার

জহিরুল হক বাবু।।
দলীয় নির্দেশনা উপেক্ষা করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির চার নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

বৃহিস্কৃত চার নেতা হচ্ছেন- উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরকার জহিরুল হক মিঠুন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য তাহমিনা হক পপি, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া অপু ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আকরামুল ইসলাম।

বুধবার (১৫ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বার্তায় এ তথ্য নিশ্চিত হওয়া যায়।

আগামী ২৯ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরকার জহিরুল ইসলাম মিঠুন, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া অপু ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আকরামুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন জেলা বিএনপির সদস্য তাহমিনা হক পপি।

গত সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আর প্রতীক বরাদ্দের দুইদিন পর বুধবার বহিস্কারের নোটিশ পেলেন বিএনপির এই চার নেতা।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক বিএনপি উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। সেই নির্দেশনা উপেক্ষা করে যারা এ নির্বাচনে অংশ নিচ্ছে তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। সেই ধারাবাহিকতায় ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচনে অংশ নেওয়া চারজনকে বহিস্কার করা হয়। উপজেলার ভোটে প্রার্থী ছাড়াও তাদের সাথে যারাই সম্পৃক্ত থাকে তাদেরকেও কেন্দ্র থেকে শোকজ নোটিশ দেওয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page