এটিএম শামসুল হক ছিলেন একজন নির্লোভ অনুকরণীয় ব্যক্তিত্ব-এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, কুমিল্লার গর্বিত সন্তান এটিএম শামছুল হক ছিলেন একজন নিলোর্ভ মানুষ। জাতির এই মেধাবী ও দেশপ্রেমিক এ সন্তানের প্রতি আমার ব্যক্তিগত শ্রদ্ধা রয়েছে কারণ তিনি তাঁর জীবনের সকল সম্পদ মানুষের কল্যানে দান করে গেছেন। তিনি শহরের বিঞ্চপুরে মানুষের কল্যানে বিশাল জায়গা হাসপাতাল ও কলেজের জন্য দান করেছেন। নিজ গ্রাম শিমপুরে শিক্ষাপ্রতিষ্ঠান সহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়েছেন।

একটি জনকল্যানকর কাজ করলে ১০ টি এত্তেকাফের সওয়ার পাওয়া যায়। মহান আল্লাহ রাব্বুল আল আমিন যেন এটিএম শামছুল হকের জনকল্যাণকর কাজগুলি কবুল করে জান্নাতুল ফেরদৌস দান করেন। তিনি সবাইকে এটিএম সামছুল হকের জীবন অনুসরণ করে লোভ-লালসা থেকে দূরে থেকে জনকণ্যানে কাজ করার আহবান জানান।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে দেশ বরেণ্য ব্যক্তিত্ব এটিএম শামছুল হকে কুলখানি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি কুমিল্লার রাজনীতি ও উন্নয়ন প্রসঙ্গে বলেন, আমড়াতলী ইউনিয়নের মানুষ সুভাগ্যেবান গোমতী পাড়ে সদর উপজেলা পরিষদ এর কমপ্লেক্স স্থাপন করা হয়েছে। সড়ক ও জনপদ বিভাগের মাধ্যমে গোমতীর দুই পাড়ের সড়ক উন্নয়ন করা হবে। কুমিল্লা চাঁনপুর ব্রীজ হয়ে বি.বাড়িয়া পর্যন্ত সড়ক উন্নয়নে আড়াই হাজার কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। ক রাজনৈতিক ষড়যন্ত্রের কারণে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন বিলম্ব হচ্ছে। এখনো রাজনৈতিক ষড়যন্ত্র চলছে। সদ্য সমাপ্ত কুমিল্লা সিটি নির্বাচনে প্রশাসনিক সন্ত্রাস ও রাজনৈতিক কিছু নেতার মুনাফেকির কারণে নৌকা জিতলেও কাঙ্খিত ভোট পায়নি। কুমিল্লা উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

শুক্রবাদ বাদ আসর আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের শিমপুর পান্ডানগর গ্রামে আফিড কমিনিটি সেন্টারে আমিট,্আফিট ও গ্রামবাসী আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন মরহুমের পরিবারের সদস্য প্রধানমন্ত্রীর কার্যলয়ে কর্মরত উপ-সচিব আল আমিন। মোনাজাত পরিচালনা করেন গোবিন্দপুর খানকা শরীফের পীর মাওলানা আবু বক্কর ছিদ্দিক। এসময় সংরক্ষিত আসনের মহিলা এমপি রওশন আরা মান্নান, জেলা বিএমএ সেক্রেটারী ডা. আতাউর রহমান জসিম, জেলা কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর সাধারন সম্পাদক অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, দক্ষিন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মনিরুজ্জমান মনির সহ গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য ও সাবেক সচিব এটিএম শামসুল হক বার্ধক্যজনিত কারণে গত বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ৯টায় রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন । বৃহস্পতিবার তাকে ঢাকা ও কুমিল্লায় জানাযা শেষে নিজগ্রাম কুমিল্লা সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের শিমপুর গ্রামে দাফন করা হয়।

এটিএম শামসুল হক ছাত্রজীবন থেকেই বাংলাদেশ প্রতিষ্ঠার সপক্ষের রাজনীতিতে যুক্ত ছিলেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ সরকারের কয়েকটি মন্ত্রণালয়ের সচিব ছিলেন। তাছাড়া তিনি দীর্ঘ সময় এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমন্বিত পল্লী উন্নয়ন কেন্দ্রের (সিরডাপ) মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগ সরকারের ১৯৯৬-২০০১ মেয়াদে তিনি মন্ত্রী পদমর্যাদায় তিন বছর বাংলাদেশ সরকারের জনপ্রশাসন সংস্কার কমিশনের চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page