এতিমখানা-মাদ্রাসার শিশুদের বিজ্ঞান চর্চা ও আধুনিক শিক্ষা নিশ্চিত করতে হবে -এড. টুটুল

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল বলেন, আমাদের আগামী প্রজন্ম শিশুদের শারিরিক ও মানসিক বিকাশ নিশ্চিত করতে সরকার নানাভাবে কাজ করে যাচ্ছে। শিশুদের সুরক্ষা প্রদানে আমাদের সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বিশেষ করে এতিমখানা-মাদ্রাসার শিশুদের আরবী শিক্ষার পাশাপাশি বিজ্ঞান চর্চা সহ আধুনিক শিক্ষা নিশ্চিত করতে হবে। প্রতিযোগীতাময় বিশ্বে টিকে থাকতে আমাদের আধুনিক বিজ্ঞানমুখি শিক্ষার বিকল্প নেই।

বৃহস্পতিবার (৪ আগষ্ট) বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত শিশুদের সুরক্ষায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এড. টুটুল এসব কথা বলেন।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে “ সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব ” শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার মো. আরিফুল ইসলাম।

বক্তব্য রাখেন দূর্গাপুর উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডা. প্রসেনজিত সাহা শুভ, বেসরকারি উন্নয়ন সংস্থা প্রতিনিধি আলমগীর হায়দার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. আবদুল মান্নান।

স্বাগত বক্তব্যে উপজেলা সমাজসেবা অফিসার মো. আরিফুল ইসলাম বলেন, আমাদের দেশে এখনও শিশুরা যৌন নির্যাতন, শিশুশ্রম, বাল্যবিয়ে এবং শৃংখলা শেখানোর নামে সহিংস আচরণ ও মানসিক শাস্তির শিকার হয়-যা শিশুদের ঝুঁকির মুখে ঠেলে দিচ্ছে। এসব শিশুদের সুরক্ষা প্রদানে সমাজসেবা অধিদপ্তরের সমাজসেবা কর্মী বাহিনী মাঠে কাজ করছেন। বাল্য বিবাহসহ এসব থেকে প্রতিকারে সমাজকর্মী ও নেতাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন,শিশুদের বিকাশের জন্য নিরাপদ ও নিবিড় সম্পর্ক সৃষ্টি করা প্রয়োজন। তার জন্য চাই আন্তরিক ও সুস্থির পরিবেশ। করোনা দূর্যোগ আমাদের শিশুদের মানসিক প্রভাব ফেলেছে। এ বিষয়ে আমাদের যতœবান হতে হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page