ঐতিহ্য সংরক্ষণের বার্তা নিয়ে ‘কুমিল্লা হাফ ম্যারাথন- ২০২১ অনুষ্ঠিত

উজ্জল হোসেন বিল্লাল।।
‘ভবিষ্যতের জন্য ঐতিহ্যকে সংরক্ষণ করুন’- এই প্রতিপাদ্যকে ধারণ করে শনিবার আয়োজিত হয়েছে ‘কুমিল্লা হাফ ম্যারাথন-২০২১’। তিনটি ভিন্ন ক্যাটাগরিতে সারাদেশের নানা প্রান্ত থেকে আগত ৪০০ দৌড়বিদ এখানে অংশগ্রহণ করেন। এর আয়োজক ছিলো ‘কুমিল্লা রানার্স’ এবং সহ-আয়োজক ছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগ।

২১.১ কিলোমিটার পুরুষ ক্যাটাগরিতে প্রথম হয়েছেন আশরাফুল আলম কাশেম, দ্বিতীয় হয়েছেন ফখরুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন আশরাফুল ইসলাম। ২১.১ কিলোমিটার নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন রেজোয়ানা পারভিন, দ্বিতীয় হয়েছেন তামান্না আফরিন মিতুল, তৃতীয় হয়েছেন নুসরাত ই জাহান।

সকাল ৬.৩০ মিনিটে কুমিল্লার ময়নামতি জাদুঘর প্রাঙ্গণ থেকে এই প্রতিযোগিতা শুরু হয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, আদিনামুড়াসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরবর্তীতে ইভেন্ট ভেন্যু ব্লু ওয়াটার পার্কে ম্যারাথন ফেস্ট, পুরস্কার বিতরণীর মাধ্যমে আয়োজন সমাপ্ত হয়।

ম্যারাথনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বার্ডের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল মান্নান, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন, সিসিএন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম চৌধুরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফজল খান।

“কুমিল্লা রানার্স” ২০১৮ সাল থেকে মানুষকে মানসিক ও শারীরিক ভাবে সুস্থ রাখার জন্য ‘জীবনের জন্য দৌড়, সুস্বাস্থ্যের জন্য দৌড়’ স্লোগানকে সামনে রেখে সারাবছর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

উল্লেখ্য, এই আয়োজনে সহযোগী হিসাবে কাজ করেছে আঞ্চলিক পরিচালকের কার্যালয়, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, কুমিল্লা এবং ময়নামতি জাদুঘর কর্তৃপক্ষ। পৃষ্ঠপোষক ছিলো ব্লু ওয়াটার পার্ক, মালেদা গ্রুপ এবং ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্ট।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page