কর অঞ্চল- কুমিল্লা’র আয়োজনে সেরা করদাতাদের সম্মাননা স্মারক ২০২১ প্রদান

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল।।
কর-অঞ্চল কুমিল্লার আয়োজনে সেরা করদাতাদের সম্মাননা স্মারক ২০২১ প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১ ঘটকায় কর অঞ্চল কুমিল্লার আঞ্চলিক কার্যালয়ের মাঠে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার সফিনা জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার জাকির হোসেন, যুগ্ন কর কমিশনার মো শাহ আলম,যুগ্ম কর কমিশনার মোহাম্মদ শাহাদাৎ হোসেন, কুমিল্লা জেলা আয়কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ইরফানুল হাসান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-কর কমিশনার আরিফুল হাসান মজুমদার ও উপ- কর কমিশনর জাকিয়া জাফরিন। অনুষ্ঠানে কর-অঞ্চল কুমিল্লার অন্তর্ভুক্ত ৬ টি জেলার ৪৯ জন সেরা করদাতাদের হাত সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন মাসব্যাপী কর-অঞ্চল কুমিল্লার অফিস প্রাঙ্গনে আয়কর মেলার আদলে রিটার্ণ গ্রহন কার্যক্রম এবং সেবা কার্যক্রম চলমান আছে। এ কার্যক্রম এর উদ্দেশ্য হলো করদাতাদের মধ্যে থেকে অহেতুক ভীতি দুর করা ও জনসচেতনতা সৃষ্ট করা। আপনাদেরকে আহ্বান করতেছি আপনারা এমন পরিবেশ বান্ধব পরিবেশে আয়কর রিটার্ণ দাখিল করে আমাদের সেবা গ্রহন করার জন্য।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে আরো বলেন,করদান করলে একটা দেশের অবকাঠামোগুলো উন্নয়ন হয়। প্রত্যেক সামর্থ্যবান মানুষের উচিত কর প্রদান করা । কর দিলে কেউ কখনো গরিব হয় না। আপনারা যারা ইতিমধ্যে কর দিয়েছেন তারা নিশ্চয় বুঝছেন। কর দিলে ব্যবসা বানিজ্য সফল হয়। আপনারা যদি সঠিক ভাবে কর প্রদান না করেন তাহলে দেশের অবকাঠামো উন্নয়ন কখনো সম্ভব হবে না।

এদেশের মানুষের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ হচ্ছে। একসময় এ দেশকে বলা হতো তলাবিহীন ঝুড়ি,কিন্তু বাংলাদেশ এখন অর্থনীতির বিশ্ব আয়ের দেশ। আমরা প্রমান করতে পেরেছি আমরা সম্পুর্ন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ করতে পারি। যখন পদ্মা সেতুর কাজ শেষ হবে,যখন আমরা পদ্ম সেতু ব্যবহার করবো, তখন বুক ফুলিয়ে বলতে পারবো এটাতে আমাদের অবদান আছে।

আমাদের দেশে মেট্রোরেল প্রকল্পের কাজ চলতেছে। কর্নফুলী ট্যানেল হচ্ছে, ৮ লেন বাস্তার কাজ চলতেছে। এসকল কাজ সামনের দিকে এগিয়ে নিতে হলে আপনাদের অবদান প্রয়োজন। সবাই নিয়মিত কর দান করি, উন্নত বাংলাদেশ গড়ার শপথ গ্রহন করি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page