কর অঞ্চল- কুমিল্লার উদ্যোগে “জাতীয় আয়কর দিবস ২০২০” উদযাপন

কুমিল্লা নিউজ ডেস্ক।।
কর অঞ্চল – কুমিল্লার উদ্যোগে “জাতীয় আয়কর দিবস ২০২০”পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে আটটায় কুমিল্লা নগরীর নজরুল এভিনিউস্থ কর ভবন প্রাঙ্গনে রঙিন বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন কর অঞ্চল -কুমিল্লার কর কমিশনার জনাব মোঃ মাহবুবুর রহমান। দিবসটি উপলক্ষে বিগত বছরগুলোতে বর্নাঢ্য শোভাযাত্রা, টি শার্ট, প্রচারপত্র বিলি সহ নানা আয়োজন করা হতো। এবছর মহামারি করোনা ভাইরাসের কারণে শোভাযাত্রা ও বর্নাঢ্য আনুষ্ঠানিকতা করা হয়নি। এবছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হচ্ছে “স্বচ্ছ ও আধুনিক কর সেবা প্রদানের মাধ্যমে করদাতা বান্ধব পরিবেশ নিশ্চিতকরণ”।

কর অঞ্চল -কুমিল্লার অধীন ৬টি জেলা যথা কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, নোয়াখালী ও লক্ষীপুর জেলা অফিসেও জাতীয় আয়কর দিবস ২০২০ উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানে কর অঞ্চল- কুমিল্লার অতিরিক্ত কর কমিশনার জনাব সাধন কুমার রায়, যুগ্ম কর কমিশনার জনাব মোহাম্মদ শাহ আলম, উপ কর কমিশনার, সদর দপ্তর ( প্রশাসন) জনাব মো: আরিফুল হাসান মজুমদার, অতিরিক্ত সহকারি কর কমিশনার জনাব মনির আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কর অঞ্চল- কুমিল্লার কর কমিশনার জনাব মোঃ মাহবুবুর রহমান বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে আয়করের ভূমিকা গুরুত্বপূর্ণ। দেশকে উন্নত দেশ হিসেবে বিনির্মান করতে আয়কর দিতে হবে। এ বছর সরকার জাতির জনকের জন্ম শতবার্ষিকী উপলক্ষে করদাতাদের জন্য বেশ কিছু প্রণোদনা প্রদান করেছেন। তন্মধ্যে সকল করদাতাদের জন্য ৫০,০০০/- বেশী কর মুক্ত সুবিধা, ৫% তথা নিম্নহারে স্ল্যাব রেট, অপ্রদর্শিত জমি,দালান, এপার্টমেন্ট, নগদ ও সঞ্চয়ী অর্থ এর উপর নিম্নহারে কর প্রদান করে বৈধতা নেয়ার সুবিধা উল্লেখযোগ্য। তিনি সম্মানিত করদাতাদের যথাসময়ে রিটার্ন দাখিল এবং কর অঞ্চল -কুমিল্লার সেবা গ্রহণ করার আহবান জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page