কুমিল্লায় অনুমোদন ছাড়াই ড্রিঙ্কস পণ্য উৎপাদন, লাখ টাকা জরিমানা

জহিরুল হক বাবু।।
কুমিল্লার লাকসামে আর্টিফিশিয়াল ফ্লেভার ড্রিঙ্কস উৎপাদন ও বিক্রয়ের দায়ে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রতিষ্ঠানে দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার মো. শাহাবুদ্দিনকে (২৩) এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শনিবার (৬ জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল হাই সিদ্দিকী। প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লার ফিল্ড অফিসার (সিএম) মো. আমিনুল ইসলাম শাকিল।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত লাকসাম শহরের ঠাকুরপাড়া এলাকায় মেসার্স ফাহিম ফুড প্রোডাক্টসে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিএসটিআইর অনুমোদন ও কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়া তাদের উৎপাদিত একটি ড্রিঙ্কস পণ্যে আর্টিফিশিয়াল ফ্লেভার মিশিয়ে বাজার জাত করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার মো. শাহাবুদ্দিনকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এ সময় কুমিল্লা বিএসটিআই পরিদর্শক (মেট্রলজি) আরিফ উদ্দিন প্রিয়, লাকসাম থানা পুলিশসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page