কুমিল্লায় অবন্তিকার আত্মহত্যায় উত্তপ্ত জবি, আগুন জ্বালিয়ে বিক্ষোভ

নিউজ ডেস্ক।।
শিক্ষক–সহপাঠীকে দায়ী করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় ক্যাম্পাসে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (১৫ মার্চ) দিবাগত মধ্যরাত থেকে ক্যাম্পাসের প্রধান ফটক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা অবন্তিকার আত্মহত্যায় অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দীকের বিচার চেয়ে স্লোগান দিতে থাকেন।

এর আগে শুক্রবার রাত ১০টায় নিজের ফেসবুক আইডিতে এক পোস্টে সহপাঠী আম্মান সিদ্দিকী এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করেন অবন্তিকা। এর পরপরই তাঁর আত্মহত্যার খবর আসে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহাঙ্গীর হোসেন বলেন, ‘নতুন দায়িত্ব নেওয়ার পর আগের ঘটনা নিয়ে অবগত ছিলাম না। আমি দায়িত্ব নেওয়ার পর সে যদি আসত তাহলে আমি ভিসি ম্যামের সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নিতাম। বিষয়টি নিয়ে আমি অত্যন্ত দুঃখিত।’

প্রক্টর আরও বলেন, ‘উপাচার্য মহোদয়ের নির্দেশে এরই মধ্যে অভিযুক্ত সহকারী প্রক্টরকে অব্যাহতি দেওয়া হয়েছে। অফিস খুললে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হবে। তাঁদের পরিবারের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে, আমরা এরই মধ্যে একটি প্রক্টরিয়াল টিম কুমিল্লাতে পাঠাচ্ছি। তাঁরা আর কিছুক্ষণের মধ্যে কুমিল্লার উদ্দেশ্যে রওনা হবেন।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page