কুমিল্লায় আলীয়া মাদরাসার শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা ইসলামিয়া আলিয়া তামিল মাদরাসার শিক্ষক মুহাদ্দিস মাওলানা মুফতি গোলাম মোস্তফা শাহের ওপর হামলাকারীদের গ্রেফতারের জন্য সংবাদ সম্মেলন করেছেন খানকায়ে সোবহানীয়া শাহপুর দরবার শরীফের কর্তৃপক্ষ।

রোববার (৫ নভেম্বর) দুপুরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে দরবারের সভাপতি শাহজাদা মাহবুব ইলাহ্ আলক্বাদেরী লিখিত বক্তব্যে বলেন, গত ২৬ অক্টোবর দিবাগত রাতে দরবার শরীফে ফাতেহা ইয়াজদহমের মাহফিলে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ইসলামিয়া আলীয়া কামিল মাদরাসার শিক্ষক মুফতী মাওলানা গোলাম মোস্তফা শাহ্।

তিনি পবিত্র ঈদে মিলাদুন্নবীর গুরুত্বের ওপর কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য প্রধান করে বাসায় ফেরার পথে তার ওপর হামলা চালায়। এতে ইসলামিয়া আলীয়া কামিল মাদরাসার শিক্ষকসহ তার কয়েকজন সফর সঙ্গী গুরুতর আহত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

২৬ অক্টোবর রাত আড়াইটার দিকে মাদরাসার ওই শিক্ষক কুমিল্লা কোতয়ালি মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগে গোলাম মোস্তফা শাহ্ বলেন রাত সোয়া ১১টায় আমি মাহফিল শেষ করে বাসায় ফেরার পথে হাবিল ভূইয়া (৩৫), ইকবাল (৩৮), রানা (২৬), সবুজ মিয়া (৩৮), ছবির আলী (৩৭), কাউসার (২২), ইউনুছ (২৩), সাহিদ (৫০), রুবেল (৩৮), জামাল (৩৭) এবং ফারুকসহ (২৫) অজ্ঞাত ৪০ জন হামলা চালায়।

আমি চিকিৎসা নিয়ে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ করি। তিনি জানান আলীয়া মাদরাসার ছাত্ররা ও বিভিন্ন সংগঠন হামলাকারীদের গ্রেফতারের দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- গাজীপুরে কাদেরিয়া সংগঠনের সভাপতি মাওলানা আবুল বাশার, মাওলানা মামুনুর রশিদ, সেলিং মাস্টার এবং অফিস সরদার প্রমুখ।

ইসলামিয়া আলীয়া কামিল মাদরাসার শিক্ষক মুফতি মাওলানা গোলাম মোস্তফা শাহের হামলাকারীদের গ্রেফতারের ব্যাপারে জানতে চাইলে রোববার (৫ নভেম্বর) কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সানজুর মোরশেদ খান জানান, অভিযোগ পত্রে যাদের নাম উল্লেখ রয়েছে এর পরিপ্রেক্ষিতে আমরা একটি মামলা করব। অচিরেই দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page