কুমিল্লায় গণমাধ্যম কর্মীদের নিয়ে লিভার রোগ প্রতিরোধে সচেতনতামূলক সভা

জহিরুল হক বাবু।।
আজ বিশ্ব লিভার দিবস. বিশ্বজুড়ে পালিত হচ্ছে এই দিবসটি। বর্তমানে লিভার সংক্রান্ত নানা রোগে ভুগছেন পৃথিবীর বহু মানুষ। তাই লিভার ঠিক রাখতে গরমে কী কী খাওয়া প্রয়োজন, আর কী কী খাবেন না, তা জেনে রাখা দরকার।

এ উপলক্ষে লিভার রোগ প্রতিরোধে সচেতনতামূলক সভাসহ গণমাধ্যম কর্মীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছে কুমিল্লা লিভার ক্লাব।

শুক্রবার ১৯ এপ্রিল সকালে কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও কুমিল্লা লিভার ক্লাবের সভাপতি ডাক্তার মোহাম্মদ ইজাজুল হক। সভাপতিত্ব করেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মোঃ লুৎফুর রহমান।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ডাক্তার মোহাম্মদ ইজাজুল হক বলেন, দেশের ৩০ ভাগ লোক লিভার রোগে আক্রান্ত। এই রোগের কারন হেপাটাইটিস বি ও সি ভাইরাস। প্রাথমিক পর্যায়ে রোগটি নির্ণয় করা গেলে রোগীকে বাঁচানো সম্ভব।

তাই সুস্থ থাকতে সচেতনতার বিকল্প নেই। আর যদি সচেতনতাসহ খাদ্যভ্যাসের ব্যতয় ঘটে তখন লিভার রোগে আক্রান্ত ব্যক্তি দীর্ঘ সময় নিয়ে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে থেকে চিকিৎসা নিতে গিয়ে পরিবারটিকও নিঃশেষ হয়ে যায়।

এসময় কুমিল্লা লিভার ক্লাবের সদস্যরা ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে কুমিল্লা লিভার ক্লাবের উদ্যােগে বিনামূল্যে গণমাধ্যম কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা এবং টিকা প্রদান করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page