কুমিল্লায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান, ২ লাখ টাকা জরিমানা

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লায় বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এসময় বিভিন্ন অনিয়মের অভিযোগে এক প্রতিষ্ঠানকে দুলাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে কুমিল্লা সদরের শংকরপুর এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট মোঃ আক্তারুজামানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয় ।

এসময় জমজম হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, লেভেল বিহীন পণ্য, লাইসেন্স প্রদর্শনে ব্যার্থসহ নানা অভিযোগ দুলাখ টাকা জরিমানা করা হয়।

কুমিল্লা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন, অভিযানকালে প্রতিষ্ঠানটির রান্নাঘরের ভিতরের পরিবেশ অত্যান্ত নোংরা এবং অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। ফ্রিজে লেবেলবিহীন প্রচুর মাছ, মাংস, খিচুড়ি এবং দই মজুদ করতে দেখা যায়। তাদের প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল এর প্রমাণক ও পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইনে দুলাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠানকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কুমিল্লা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন, জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক ইসরাইল হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page