কুমিল্লায় বাবা-চাচার পর এবার তিনি হলেন উপজেলা চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার।।
পাঁচ বছরে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একই পরিবার থেকে তিনজন নির্বাচিত হয়েছেন। গতকাল বুধবার তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে ৪৩ হাজার ৬৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন মোহাম্মদ আবু তৈয়ব (অপি)। বাবা-চাচার পর এবার তিনি হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান।

২০১৯ সালের ৩১ মার্চ ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে মোহাম্মদ আবু তৈয়বের বাবা মুহাম্মদ আবু তাহের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর তিনি মারা যান। পরে একই বছরের ১০ ডিসেম্বর উপনির্বাচনে আবু তৈয়বের চাচা মোহাম্মদ আবু জাহের চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে মোহাম্মদ আবু জাহের কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রা‏হ্মণপাড়া) আসনের সংসদ সদস্য।

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু তৈয়ব কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাও ছিলেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের মার্কেটিং বিভাগ থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেছেন তিনি।

নির্বাচনে জয়ী হয়ে প্রতিক্রিয়ায় মোহাম্মদ আবু তৈয়ব বলেন, ‘ব্রাহ্মণপাড়ার মানুষের জন্য আমার বাবা ও চাচা সারাজীবন কাজ করেন। তাঁদের সহযোগিতা করেন। মানুষের বিপদে–আপদে আমরা পাশে থাকি। যে কারণে ভোটাররা আমাদের পক্ষে রায় দেন।’

সংসদ সদস্য মোহাম্মদ আবু জাহের বলেন, ‘অপি ছাত্ররাজনীতি থেকে এতটুকুন পথ পাড়ি দিয়েছে। ভোটারের দ্বারে দ্বারে গেছে। নির্বাচনটা শক্ত করে করেছে। আমাদের পরিবারের একটি টিম আছে। সেগুলো ভালোভাবে কাজ করেছে।’

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মোহাম্মদ আবু তৈয়বের নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহরাব খান চৌধুরী আনারস প্রতীক নিয়ে ৩১ হাজার ৪৭০ ভোট পেয়েছেন। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে ২৬ হাজার ১৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নাজমুল হাসান শরীফ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. অপু তালা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২৫ হাজার ৫২৬। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক নিয়ে ৩৫ হাজার ৪০৬ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন তাহমিনা হক। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কলসি প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ৬১৬ ভোট।

ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুলতানা এলিন বলেন, ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান পদে মোহাম্মদ আবু তৈয়ব, ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান শরীফ ও মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা হক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ভোট পড়েছে ৪৫ দশমিক শূন্য ২ শতাংশ।

ব্রা‏হ্মণপাড়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটার সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ২০৮। এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ১৪২, মহিলা ভোটার ৮৯ হাজার ৬৫ এবং তৃতীয় লিঙ্গ ভোটার একজন। গতকাল ভোট দিয়েছেন ৮৩ হাজার ৮৩৭ জন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page