কুমিল্লায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের সভাপতি কামরুল ও সম্পাদক মোস্তফা

নিজস্ব প্রতিবেদক।।
বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কুমিল্লা জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে চান্দিনা কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামরুল কবিরকে সভাপতি ও নগরীর হোচ্চামিয়া লুৎফুর নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: গোলাম মোস্তফাকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যের নতুন কমিটি ঘোষনা করা হয়।

সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার ( ২৭ জানুয়ারি) কুমিল্লা কোটবাড়ি সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় অডিটোরিয়ামে শতাধিক প্রধান শিক্ষক নিয়ে দিনব্যাপি বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ. কুমিল্লা জেলার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভায় জেলা কমিটির সভাপতি মোঃ আব্দুল মতিন মোল্লা সভাপতিত্ব করেন। লালমাইয়ের সর্দার হোসেন আলী হাইস্কুলের প্রধান শিক্ষক কাজী মোঃ মনিরুজ্জামান ও মুরাদনগর যাত্রাপুর এ কে হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম এর সঞ্চলনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাঃ মো: তরিকুল ইসলাম চৌধুরী, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ট্রাস্টি বোর্ড। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি নৃপেন্দ চন্দ্র দাস। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ মজিবুর রহমান বাবুল, কেন্দ্রীয় সহসভাপতি মোঃ শফি উদ্দিন, কেন্দ্রীয় সহ-সভাপতি এস.এম ফেরদৌস হেলাল ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাতক দুলাল চন্দ্র চৌধুরী ।

সভায় আরও বক্তব্য রাখেন মোঃ ইদ্রিস মিয়া (লাকসাম), মোঃ শহিদুল্লাহ স্বপন (নাঙলকোট), মোঃ শাহজাহান (মুরাদনগর), মোঃ মমতাজ উদ্দিন (চান্দিনা), মোঃ ওয়াদুদ মিয়াজী (বরুড়া), মোঃ জামাল হোসেন (চৌদ্দগ্রাম), মোঃ নজরুল ইসলাম (সদর দক্ষিণ), বেগম আয়েশা সিদ্দিকা (দেবিদ্বার), মোঃ সেলিম (দাউদকান্দি), মোঃ মুজিবুর রহমান (দেবিদ্বার), ছালেহ্ আহমেদ ভূঞাঁ (চৌদ্দগ্রাম) এবং স্বাগত বক্তব্য প্রদান করেন মোঃ কামরুল কবির (চান্দিনা) ও প্রতিবেদন পেশ করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোস্তফা।

আলোচনা সভায় বক্তারা মাত্র তিন বছর আগে প্রতিষ্ঠিত বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ এর বিভিন্ন কার্যকলাপ নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং দেশব্যাপি বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষক কর্মচারীদের বিভিন্ন সমস্যা তাৎক্ষনিক সমাধানে কেন্দ্রীয় কমিটি সহযোগিতার ভূয়সী প্রশংসা করেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ সহ পাঁচ দফা দাবী আদায়ে সার্বক্ষণিক সচেষ্ট বলে সভাকে জানান এবং প্রতিষ্ঠান প্রধান ও সহ প্রধানদের স্কেল বৈষম্য দূর করণে দ্রুত সাফল্য আসবে বলে সবাইকে আশ^স্ত করেন ।

সভায় সার্চ কমিটি কর্তৃক নির্বাচিত জেলা নির্বাচন কমিটি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনাব মোঃ মজিবুর রহমান বাবুলের নিকট উপস্থাপন করেন। তিনি মোঃ কামরুল কবিরকে সভাপতি ও মোঃ গোলাম মোস্তফাকে সাধারণ সম্পাদকসহ ৪১ সদস্য বিশিষ্ট নবগঠিত কুমিল্লা জেলা কমিটি ঘোষণা করেন। উপস্থিত সকলে করতালির মাধ্যমে উক্ত কমিটির সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page