কুমিল্লায় সেনাবাহিনীর ফ্রি মেডিকেল সেবা পেলেন প্রায় ২ হাজার মানুষ

জহিরুল হক বাবু।।
বাংলাদেশ সেনাবাহিনীর গ্রীষ্মকালীন প্রশিক্ষণ-২০২৪ চলাকালীন সময়ে কুমিল্লার হোমনায় ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সেবা পেলেন প্রায় ২ হাজার স্থানীয় মানুষ। শনিবার (৬ জুলাই) সকালে ৩৩ পদাতিক ডিভিশনের অধিনস্ত ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের এর সার্বিক তত্ত্বাবধানে হোমনা উপজেলার হোমনা মডেল সরকারি বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি’র দিকনির্দেশনায় প্রতি বছরই গ্রীষ্মকালীন প্রশিক্ষণ অনুশীলন চলাকালীন সময়ে স্থানীয় গরীব ও দুঃস্থ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের নিমিত্তে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

এ সময় ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএস কর্নেল ওয়াহিদা রহমানের নির্দেশনায় ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান , সার্জিক্যাল বিশেষজ্ঞ লে. কর্নেল অসীম কুমার দত্ত, চর্ম বিশেষজ্ঞ লে. কর্নেল এনামুল হক ,চক্ষু বিশেষজ্ঞ মেজর শ্যামল কুমার, মেডিসিন বিশেষজ্ঞ মেজর তাসনুভা তাহসিন, শিশু বিশেষজ্ঞ মেজর দিলরুবা ইয়াছমিন, আজমিরা জান্নাত, মেজর নাবিলা, ক্যাপ্টেন সিহাব আল সাদ, ডা. আতিয়া রহমান, ডা. ফয়জুল ইসলাম ও ডা. সাইফুল ইসলামসহ সিএমএইচ কুমিল্লার বিশেষজ্ঞ চিকিৎসক এবং চিকিৎসা সম্পৃক্ত সেনাসদস্যের সমন্বয়ে গঠিত ১১ সদস্যের মেডিকেল টিম কর্তৃক গরীব ও দুঃস্হ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে নারী, পুরুষ এবং শিশুসহ সর্বমোট ২ হাজার জন গরীব ও দুঃস্হ জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

এই মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন এই অঞ্চলের গরীব ও দুঃস্থ জনসাধারণের পাশে দাড়ানোসহ সার্বিক কল্যাণ এবং স্বাস্থ্য সেবা উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে স্থানীয় জনগণ দৃঢ়ভাবে
বিশ্বাস করে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page