কুমিল্লায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ঢেউটিন ও নগদ টাকা প্রদান করলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শহরতলীর দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ টাকা বিতরন করেছেন কুমিল্লা জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর। গতকাল রবিবার বিকালে তিনি অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের শান্তনা ও সহানুভূতি জানা।

এসময় তিনি নতুন গৃহ নির্মানের জন্য ৪ পরিবারের প্রত্যেক পরিবারকে ৩ বান ঢেউটিন ও নগদ ৯ হাজার টাকা করে আর্থিক অনুদান তুলে দেন। এছাড়া ভাড়াটিয়া ১২ পরিবারের মাঝে প্রত্যেক পরিবারকে সাড়ে ৭ হাজার টাকা করে অনুদান প্রদান করেন।এছাড়া অগ্নিকান্ড নিভাতে গিয়ে আহত এক ব্যক্তি সহ আরো ৩ ভাড়াটিয়া পরিবারকে সাড়ে ৭ হাজার টাকা করে অনুদান প্রদান করার ঘোষনা দেন।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরীন,উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল,মহিলা ভাইস-চেয়ারম্যান হোসনেয়ারা বেগম, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মো.মনিরুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোস্তফা মাইদূল মোর্শেদ মুরাদ,জেলা পিআইও অফিসের কর্মকর্তা আবু মুছা সরকার, প্রকৌশলী মো.রুহুল আমীন, স্থানীয় ইউপি মেম্বার রেজাউল করিম রাজনসহ স্থানীয় দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় শহরতলীর দৌলতপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে যায় স্থানীয় ৪ পরিবারের ২৫ টি বসতঘর। গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২১ পরিবারের অধিকাংশই ইপিজেড কর্মী। তারা ওই ঘরগুলিতে বাসা ভাড়া নিয়ে থাকতেন। নিম্মআয়ের মানুষগুলির সকল মালামাল আগুনে পুড়ে নিঃস্ব হয়ে যায় তারা। এরপর থেকেই মানবেতর জীবনযাপন করছে পরিবারগুলো। গত শুক্রবার কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি প্রত্যেক পরিবারকে নগদ ৫ হাজার টাকা ও জেলা প্রশাসনের মাধ্যেমে নতুন ঘর করে দেওয়ার ঘোষনা দেন। এমপি বাহারের তাৎক্ষণিক সাহায্যে স্বস্তি প্রকাশ করেছেন ক্ষতিগ্রস্তরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page